সিভিলে হবিগঞ্জ সদর হাসপাতালে দুদকের হানা, যা দেখলেন...

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, হবিগঞ্জ | 2023-08-17 09:14:59

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে হানা দিয়েছে বাংলাদেশ দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় হাসপাতালের বিভিন্ন অব্যবস্থাপনায় ক্ষোভ প্রকাশ করেন দুদক কর্মকর্তারা।

রোববার (২৬ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন দুদকের হবিগঞ্জের সহকারী পরিচালক মোহাম্মদ এরশাদ। এ সময় তার সঙ্গে দুদকের আরও দুইজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

জানা যায়, আজ সকালে সিভিল পোশাকে হবিগঞ্জ সদর হাসপাতালে অবস্থান নেন দুদকের হবিগঞ্জ কার্যালয়ের তিনজনের একটি দল। এ সময় দুদক কর্মকর্তারা হাসপাতালে কোনো ডাক্তার পাননি। তারা দেখেন- সেখানে রোগীদের চিকিৎসা দিচ্ছেন ইন্টার্ন চিকিৎসকরা। সেখানে ঘণ্টাখানেক অবস্থান করার পর কোনো ডাক্তারের দেখা না পেয়ে ফিরে যান দুদক কর্মকর্তারা। দুপুরের দিকে নিজেদের পোশাক পরে আবারো তারা (দুদক কর্মকর্তা) সদর হাসপাতালে অভিযান চালান।

এ সময়ও ইমার্জেন্সি বিভাগে কোনো ডাক্তার ছিল না। তখন ইমার্জেন্সি বিভাগে দায়িত্বপ্রাপ্তরা জানান, ডাক্তার তার নিজ রুমে অবস্থান করেছেন। পরে সেখানে গিয়ে ডাক্তার মিঠুন রায়কে পান দুদক কর্মকর্তারা।

এ ব্যাপারে ডাক্তার মিঠুন রায় দুদক কর্মকর্তাদের জানান- তিনি সেখানে কয়েকজন রোগীর ছাড়পত্র লিখছিলেন।

পরে দুদক টিম সদর হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে অব্যবস্থাপনা দেখতে পান। এছাড়া সরকারি ওষুধ বিতরণে বিভিন্ন অনিয়ম পান তারা। একই সঙ্গে বিভিন্ন সংকটও দুদক কর্মকর্তাদের নজরে আসে। এ ব্যাপারে সকল সমস্যা সমাধান করতে হাসপাতাল কর্তৃপক্ষকে ৭ দিনের সময় দেন দুদক কর্মকর্তারা।

দুদকের হবিগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ এরশাদ বলেন, ‘সকাল থেকে দুপুর পর্যন্ত আমরা হবিগঞ্জ সদর হাসপাতালে ছিলাম। সেখানে বিভিন্ন অনিময় পাওয়া গেছে। দ্রুত সকল সমস্যা সমাধানের জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে। আমরা কিছুদিন পর আবারো হাসপাতাল পরিদর্শনে যাব।’

এ সম্পর্কিত আরও খবর