কৃষকের বাড়ি গিয়ে ধান কিনলেন চেয়ারম্যান-ইউএনও

সাতক্ষীরা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাতক্ষীরা | 2023-08-29 03:22:42

সরকার নির্ধারিত মূল্যে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কিনেছেন সাতক্ষীরার কলারোয়া উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরএম সেলিম শাহনেওয়াজ।

সোমবার (২৭ মে) সকাল ১১টার দিকে উপজেলা পৌর সদরের গদখালী গ্রামে গিয়ে তারা এ ধান কেনেন।

কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আরএম সেলিম শাহনেওয়াজ বলেন, কৃষকেরা সরকারি মূল্যে সরকারি খাদ্য গুদামে ধান বিক্রি করতে পারছেন না, এমন খবরের ভিত্তিতে সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল যেকোনো উপায়ে ধান কেনাবেচায় কৃষকদের সরাসরি সম্পৃক্ত করার উদ্যোগ নেন।

এর অংশ হিসেবে সোমবার সকাল ১১টার দিকে উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মহাসীন আলী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পলাশ চন্দ্র মুখার্জিকে সঙ্গে নিয়ে কলারোয়া পৌরসভার গদখালী গ্রামে যাই। সেখানে চারজন কৃষকের কাছ থেকে ২৬ টাকা কেজি দরে ৪৪ মণ ধান সংগ্রহ করা হয়েছে।

গদখালীর মফিজুল ইসলাম নামের এক কৃষক বলেন, উপজেলা চেয়ারম্যান ও ইউএনও উপস্থিত থেকে ধান কেনার কথা শুনে তিনি ১১ মণ ধান বিক্রি করেছেন। সরকার নির্ধারিত মূল্যে তিনি ধানের দাম পেয়েছেন। ধানের এমন মূল্য পেলে কৃষকরা উপকৃত হবেন।

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, কৃষকদের স্বার্থ রক্ষায় প্রশাসন সব সময় তৎপর থাকবে। তিনি ও তাঁর কর্মকর্তারা কৃষকদের কাছ থেকে ধান কেনার তদারকি করবেন। কোনো ব্যবসায়ী কৃষক সেজে ধান বিক্রির চেষ্টা করলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন, কলারোয়া উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুদ্দীন মোড়ল, কৃষক আমজাদ আলী, ইছাহক মোড়ল, মফিজুল ইসলাম, হাফিজুর রহমান, জাতীয় শ্রমিক লীগের কলারোয়া উপজেলার সভাপতি আব্দুর রহিমসহ এলাকার কৃষকবৃন্দ।

উল্লেখ্য, এর আগে ওই গ্রামের সরাসরি কৃষকদের কাছ থেকে সরকারি মূল্যে ধান ক্রয় উদ্বোধন করা হয়। এ উপজেলায় সরকার এবার ৩৮৩ মেট্রিক টন ধান ক্রয় করবে বলে জানান কলারোয়া খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুদ্দীন মোড়ল।

এ সম্পর্কিত আরও খবর