বগুড়া-৬ উপ-নির্বাচনে বৈধ ৮ প্রার্থী

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, বগুড়া | 2023-08-23 20:39:21

বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রাথমিক মনোনীত ৩ প্রার্থীর মধ্যে একজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। বিএনপি ছাড়া আরও দুইজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। 

সোমবার (২৭ মে) প্রার্থী ও তাদের প্রতিনিধিদের উপস্থিতিতে উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ যাচাই-বাছাই শেষে মনোনয়নপত্র দাখিলকারী ১১ জনের মধ্যে ৮ জনের প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করেন।

যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হলেন- বিএনপির প্রাথমিক মনোনয়নপ্রাপ্ত বগুড়া পৌর মেয়র ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, স্বতন্ত্র প্রার্থী মো. জাফর আলী ও আবুল হাসান।

জেলা রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলম শাহ বার্তা ২৪.কমকে বলেন, ‘পৌরসভার মেয়রের পদ থেকে পদত্যাগ না করায় বিএনপি মনোনীত অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এছাড়া দুই স্বতন্ত্র প্রার্থী জাফর আলী ও আবুল হাসান মোট ভোটারের এক শতাংশ যে স্বাক্ষর জমা দিয়েছিলেন সেখানে গড়মিল থাকার কারণে তাদের দু’জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।’

যাচাই-বাছাই শেষে যে ৮জনের প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করা হয়েছে তারা হলেন - আওয়ামী লীগ মনোনীত এসএম টি জামান নিকেতা, জাতীয় পার্টি মনোনীত নুরুল ইসলাম ওমর, বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান, বিএনপির গোলাম মোহাম্মদ সিরাজ, একই দলের রেজাউল করিম বাদশা, বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম এবং দুইজন স্বতন্ত্র প্রার্থী যথাক্রমে বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহম্মেদ মিঠু ও ব্যবসায়ী মিনহাজ।

উল্লেখ্য, বগুড়া-৬ (সদর) আসনের সাংসদ নির্বাচিত হয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথগ্রহণ না করায় গত ৩০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। এরপর গত ৮ মে নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়। তাতে ২৩ মে পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের সময়সীমা বেধে দেওয়া হয়। ওইদিন পর্যন্ত মোট ১১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

২৭ মে যাচাই বাছাই এবং ৩ জুন প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ৪জুন প্রতীক বরাদ্দ শেষে আগামী ২৪ জুন ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) বগুড়ার এই আসনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর