মানিকগঞ্জে জমজমাট ঈদ বাজার

মানিকগঞ্জ, দেশের খবর

খন্দকার সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-24 17:59:58

ঈদের বাকি আর মাত্র কয়েকদিন। আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জমজমাট হয়ে উঠেছে মানিকগঞ্জের ঈদ বাজার। গরমের কারণে এবার সুতি কাপড়ে তৈরি পোশাকের চাহিদা বেশি।

ঈদের আগে ডেলিভারি দেওয়া সম্ভব হবে না বলে এখন বেশির ভাগ দরজির দোকানেই অর্ডার নেওয়া হচ্ছে না। তাই এখন তৈরি পোশাকের দোকানগুলোতে ভিড় বেশি। তবে এখনও ঈদের পুরোপুরি ছোঁয়া লাগেনি প্রসাধনীর দোকানগুলোতে।

মানিকগঞ্জ শহরের প্রবেশমুখের পৌরসভা সুপার মার্কেট থেকে শুরু করে তৃপ্তি প্লাজা, ডলি প্লাজাসহ শহরের শতাধিক বিপণি বিতানে এখন জমজমাট বিকিকিনি চলছে। মেয়েদের লং থ্রি-পিস, শাড়ি, শিশুদের টপস এবং ছেলেদের কাবলি সেট ও সুতি পাঞ্জাবির চাহিদা সবচেয়ে বেশি বলে জানিয়েছেন বিক্রেতারা।

শপিং সেন্টারে ক্রেতাদের ভিড়, ছবি: বার্তা২৪.কম

 

শহরের ইউসুফ ইব্রাহিম হ্যান্ডি ক্রাফটসের সেলসম্যান সোনিয়া আক্তার বার্তা২৪.কমকে জানান, মেয়েদের গাউন, লাছা, চুনরি ও কটি বিক্রি হচ্ছে বেশি। ঈদ ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে বিক্রিও বাড়ছে।

ইউসুফ ইব্রাহিম হ্যান্ডি ক্রাফটসের প্রোপাইটর আলীম হোসেন বলেন, ক্রেতাদের চাহিদা অনুযায়ী বাহারি থ্রি-পিস, টপস, পাঞ্জাবি, কাবলি সেট, জিন্স প্যান্টসহ বিভিন্ন পোশাক রেখেছেন তারা। বিক্রিও মোটামুটি সন্তোষজনক। ঈদ যত এগিয়ে আসবে বিক্রি তত বাড়বে।

আঁচল অভিজাত বস্ত্র বিতানের ম্যানেজার ত্রিনাথ সাহা অপু জানান, জামদানি শাড়ি, সিল্ক ও টিস্যু কাপড়ের পোশাক বিক্রি হলেও প্রচণ্ড গরমের কারণে চাহিদা বেশি সুতি শাড়ি ও থ্রি-পিসের।

শহরের তৃপ্তি প্লাজার খান কসমেটিকসের প্রোপাইটর রাকিব হোসেন জানান, এখন কিছু প্রসাধন সামগ্রী বিক্রি হলেও পুরোদমে ঈদের বেচাকেনা শুরু হবে দুই-তিনদিন পরে।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান বার্তা২৪.কমকে জানান, ঈদ উপলক্ষে ক্রেতাদের যাতায়াতের সুবিধার্থে শহরে প্রধান সড়ক ওয়ান ওয়ে (এক দিকে) করে দেওয়া হয়েছে। ছিনতাই, চুরি, ডাকাতিসহ সব ধরনের অপরাধমূক কর্মকাণ্ড বন্ধে সতর্ক রয়েছে সদর থানা পুলিশ। পাশাপাশি ঈদ উপলক্ষে বাজারদর স্বাভাবিক রাখতে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে জেলা প্রশাসন। ফলে কেউ পোশাকের আকাশ ছোঁয়া দাম নিতে পারছেন না। এতে স্বস্তিতে কেনাকাটা করছেন জনগণ।

এ সম্পর্কিত আরও খবর