বগুড়ায় দুই মিনিটের ঝড়ে ব্যাপক ক্ষতি, আহত ২৮

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-29 20:18:03

বগুড়ার শাজাহানপুর উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া দুই মিনিটের কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ে আহত হয়েছে কমপক্ষে ২৮ জন।

ঝড়ের আঘাতে আহতদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (২৭ মে) রাত ১১টার দিকে শাজাহানপুর উপজেলার মাঝিড়া বন্দর ও তার আশপাশের গ্রামের উপর দিয়ে এই ঝড় বয়ে যায়।

জানা গেছে, আজ রাতে হঠাৎ পশ্চিম আকাশে কালো মেঘ জমে এবং কালবৈশাখী ঝড় শুরু হয়। দুই মিনিটের এই ঝড়ে শাজাহানপুরের ফটকী ব্রিজ এলাকায় একটি টিনশেড ঘর ভেঙে যায়। ওই টিনশেড ঘরে একটি নির্মাণাধীন স্কুল ভবনের কাজে নিয়োজিত ২৫ জন শ্রমিক ঘুমাচ্ছিল। ঘুমের মধ্যে ঘর চাপা পড়ে তারা আহত হয়।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। তাদের মধ্যে রাকিব, শিপন, আতিকুল এবং শফিকুল নামে চারজনের অবস্থা গুরুতর।

অপরদিকে মাঝিড়া বন্দরে জব্বার হোটেলের টিনের চালা উড়ে গিয়ে তিনজন আহত হয়।

জব্বার হোটেলের মালিক শফিকুল ইসলাম বার্তা২৪.কমকে জানান, দুই মিনিটের ঝড়ে তার হোটেলের টিনের চালা উড়ে লন্ডভন্ড হয়ে যায়। এ সময় তার কর্মচারী মোখলেছ, শফিকুল ও জলিল আহত হয়। তাদেরকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি জানান, দুই মিনিটের এই ঝড়ে মাঝিড়া, কাগুজি পাড়া, সাজাপুর, ফুলতলা গ্রামে অসংখ্য গাছ ভেঙে পড়েছে। টিনের ঘর-বাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে।

এদিকে রাতে ঝড়ে আহতদের দেখতে হাসপাতালে যান শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফুয়ারা খাতুন। তিনি আহতদের চিকিৎসার খোঁজখবর নেন।

এ সম্পর্কিত আরও খবর