হেলিকপ্টারে এসে উপজেলা নির্বাচনের প্রচারণায় এমপি

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী | 2023-08-23 18:12:38

পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচনে স্থানীয় এমপি মুহিবুর রহমান মুহিব নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দেলোয়ার হোসেনের পক্ষে প্রচার প্রচারণা চালাচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (২৮ মে) সকালে ঢাকা থেকে হেলিকপ্টারে চড়ে পটুয়াখালী-৪ আসনের এমপি রাঙ্গাবালী উপজেলায় পরিষদ চত্বরে নামেন। উপজেলা পরিষদ ভবনের নিচতলায় আয়োজিত আওয়ামী লীগের কর্মীসভায় প্রধান অতিথি হিসেবেও বক্তব্য রাখেন তিনি।

তার বক্তব্যে স্থানীয় নেতাকর্মীদের আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার নির্দেশ প্রদান করেন।

জানতে চাইলে সংসদ সদস্য মবিবুর রহমান বলেন, 'আমার ছেলেরা দেশের বাইরে থাকে, আগামী ৩০ তারিখে তারা দেশের বাইরে চলে যাবে। এ কারণে আজ আমি ব্যক্তিগত সফরে আমার দুই উপজেলায় গিয়েছিলাম। আমার বাড়িতে বাবা-মায়ের কবর জিয়ারত করেছি। আবার ফিরে এসেছি, আমি কোন ধরনের নির্বাচনী প্রচার প্রচারণায় অংশ নেইনি।'

এছাড়া তিনি আওয়ামী লীগের কর্মীসভা অংশ নেয়ার বিষয়টিও অস্বীকার করেন।

তবে মুহিবুর রহমার তার এই সফরকে ব্যক্তিগত সফর হিসেবে দাবি করলেও জাতীয় সংসদের প্যাডে এমপির ব্যক্তিগত সহকারী মোহাম্মদ তরিকুল ইসলাম মৃধা স্বাক্ষরিত চিঠিতে সফরসূচির যে তালিকা প্রকাশ করা হয়েছে তাতে দেখা যায়, আওয়ামী লীগের কর্মীসভায় তিনি প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন বলে উল্লেখ রয়েছে। একই সঙ্গে তিনি হেলিকপ্টারে সফর করবেন বলেও চিঠিতে বলা হয়।

এদিকে নির্বাচনী তফসিল ঘোষণা এবং মনোনয়নপত্র দাখিলের পরে স্থানীয় এমপির এমন কর্মকাণ্ডকে নির্বাচন আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন হিসেবে দেখছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

এ বিষয়ে পটুয়াখালী জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. জিয়াউর রহমান খলিফা বলেন, 'আমি বিষয়টি অবগত নই, তবে এ বিষয়ে খোঁজ খবর নিচ্ছি।'

 

এ সম্পর্কিত আরও খবর