বেতন না পেয়ে চির অবসরে কলেজ শিক্ষক!

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-24 11:20:15

বেতনের জন্য আর অপেক্ষা করতে হবে না নাটোরের গুরুদাসপুর রোজী মোজাম্মেল মহিলা কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মজিবর রহমানকে। কমিটির দ্বারে দ্বারেও তাকে আর ধরনা দিতে হবে না। দীর্ঘ ১৩ মাস বেতন না পেয়ে কষ্ট আর ক্ষোভ নিয়ে না ফেরার দেশে চলে গেছেন তিনি।

মঙ্গলবার (২৮ মে) সেহরি খাওয়ার আগ মুহূর্তে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নিজ বাড়িতে মারা যান তিনি।

জানা যায়, গুরুদাসপুর উপজেলার ধারাবারিষা গ্রামের মরহুম জহির উদ্দিনের ছেলে মজিবর রহমান ওই কলেজে দীর্ঘদিন ধরে শিক্ষকতা করে আসছিলেন। চার বছর পরই অবসরে যেতেন। তবে ১৩ মাস আগে হঠাৎ তার বেতন বন্ধ করে দেয় কলেজ পরিচালনা কমিটি। হাইকোর্টের নির্দেশেও মজিবর রহমানকে বেতন দেয়া হয়নি। কলেজ কমিটিকে খুশি রাখতে না পারায় তার বেতন বন্ধ রাখা হয় বলে ওই শিক্ষকের সহকর্মীরা জানিয়েছেন।

এদিকে মরহুম মজিবর রহমানের স্ত্রী সেলিনা বেগম জানান, তার স্বামীর মৃত্যুর জন্য কলেজ কর্তৃপক্ষই দায়ী।

ছেলে অপু (১৫) ও মেয়ে সানজিদা খাতুন সেতু (২১) বলেন, ‘বাবা মৃত্যুর আগের দিন আক্ষেপ করে বলেছিলেন- বেতন নেই, তাই আমাদের ঈদও নেই।’

মঙ্গলবার দুপুর আড়াইটায় জানাজা শেষে ধারাবারিষা কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়।

কলেজ কমিটির সভাপতি পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী জানান, মজিবর রহমানের বিরুদ্ধে সরকারি টাকা আত্মসাতের বিষয়ে আইনি প্রক্রিয়া চলছিল।

কলেজটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মায়া রাণী চক্রবর্তী বলেন, ‘আমি বেতন দেয়ার পক্ষেই ছিলাম। কিন্তু কমিটির সঙ্গে অসদাচরণ করায় তার বেতন বন্ধ রাখা হয়।’

এ সম্পর্কিত আরও খবর