ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় ভোগান্তিতে পড়বে না যাত্রীরা

রাজবাড়ী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-22 06:48:36

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জানিয়েছেন, আসন্ন পবিত্র ঈদুল ফিতরে এবার দক্ষিণাঞ্চলের ২১টি জেলার মানুষের রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি ও লঞ্চ পারাপারে কোনো ধরনের ভোগান্তি পোহাতে হবে না।

বুধবার (২৯ মে) বেলা ১১টায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাট পরিদর্শনে এসে এ মন্তব্য করেন তিনি। প্রতিমন্ত্রী দৌলতদিয়া ফেরি ও লঞ্চঘাটের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে ঘাটের সার্বিক অবস্থা দেখে সন্তুষ্টি প্রকাশ করেন তিনি।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকার ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন। এবারের ঈদে যাতে এই নৌরুটে যাত্রীদের কোনো ধরনের ভোগান্তিতে পড়তে না হয় সেজন্য দৌলতদিয়ায় ২০টি ফেরি ও ৩৫টি লঞ্চ সার্বক্ষণিক চলাচল করবে। আশা করছি, কোনো ধরনের প্রাকৃতিক দুর্যোগ না হলে সমস্যা হবে না। ঘাট এলাকায় যাত্রীদের নিরাপত্তাও শতভাগ নিশ্চিত করা হবে।’

নৌ মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীর উদ্দেশে প্রতিমন্ত্রী আরও বলেন, ‘ঘাট এলাকায় কোনো ধরনের অনিয়ম সহ্য করা হবে না। আপনারা জানেন ইতোমধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা-কর্মচারীর ছুটিও বাতিল ঘোষণা করা হয়েছে। কাজেই সবাই দায়িত্বের সঙ্গে কাজ করবেন। সবাই আন্তরিকতার সঙ্গে কাজ করলে ইনশাল্লাহ এবার ঈদে যাত্রীদের ঘাটে এসে কোনো বিভ্রান্তিতে পড়তে হবে না।’

ঘাট পরিদর্শনের সময় প্রতিমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন- রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব আব্দুস সামাদ, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান প্রণয় কান্তি বিশ্বাস, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আলমগীর হুসাইন, পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি, গোয়ালন্দ উপজেলা চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম, গোয়ালন্দের ইউএনও রুবায়েত হায়াত শিপলু, বিআইডব্লিউটিসির গোয়ালন্দ শাখা ব্যবস্থাপক শফিকুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী এবিএম সামাদ হোসেন প্রমুখ।

আরও পড়ুন:ঈদে নৌঘাটে অজ্ঞান পার্টি নির্মূলে পুলিশকে নির্দেশ

এ সম্পর্কিত আরও খবর