পাটুরিয়া ঘাটে চাপ বাড়ছে ছোট গাড়ির

মানিকগঞ্জ, দেশের খবর

খন্দকার সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-28 22:41:31

ঈদে ঘরমুখো মানুষের পুরোপুরি চাপ পড়েনি পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। দক্ষিণ-পশ্চিমাঞ্চল মুখী যাত্রীবাহী বাসের চাপ না থাকলেও ভোর থেকে ছোট গাড়ি ও পণ্যবাহী ট্রাকের চাপ বেড়েছে।

শুক্রবার (৩১ মে) সকাল সাড়ে ১০টা পর্যন্ত ফেরিঘাট এলাকায় নৌরুট পারের অপেক্ষায় তিন শতাধিক ছোট গাড়ি ও দুই শতাধিক পণ্যবাহী ট্রাক রয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

ঢাকা আরিচা মহাসড়কের মানিকগঞ্জ জেলার ৩৬ কিলোমিটার অংশে যানবাহন চলাচল করছে দ্রুত গতিতে। মহাসড়কের টেপড়া থেকে পৃথক লাইনে ফেরিঘাট এলাকায় আসছে ব্যক্তিগত ছোট গাড়ি।

নৌরুট পারের জন্য আধাঘণ্টা থেকে এক ঘণ্টা পর্যন্ত ঘাট এলাকায় অপেক্ষা করতে হচ্ছে গাড়িগুলোকে। তবে মহাসড়কে কোনো যানজট না থাকায় ঈদযাত্রায় তেমন ভোগান্তি হচ্ছে না বলে জানান যাত্রীরা।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক জিল্লুর রহমান বার্তা২৪.কমকে জানান, ঈদে ঘরমুখো মানুষের যাত্রীবাহী বাসের এখনো তেমন চাপ পড়েনি। যে কারণে ট্রাক ও ছোট গাড়ি নৌরুট পার হতে পারছে অনায়াসে। নৌরুটে ছোট বড় মিলে ১৮টি ফেরি চলাচল করছে। এর সঙ্গে যোগ হবে আরও দু’টি ফেরি।

সবশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় তিন শতাধিক ছোট গাড়ি ও দুই শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। তবে যাত্রীবাহী বাসের অপেক্ষমান লাইন না থাকায় ঘাট এলাকায় আসা মাত্রই নৌরুট পারের সুযোগ পাচ্ছে তারা।



ফেরিঘাট এলাকার ৫নম্বর ঘাটে দায়িত্বরত উপপরিদর্শক (এসআই) এনামুল হোসেন বার্তা২৪.কমকে জানান, সিরিয়াল অনুযায়ী পাটুরিয়া ঘাট এলাকায় ছোট গাড়ি ও পণ্যবাহী ট্রাক পারাপার স্বাভাবিক রয়েছে। তবে গাড়ির চাপ বেশি থাকার কারণে অপেক্ষমান ছোট গাড়ির লাইন বাড়ছে।

এ সম্পর্কিত আরও খবর