বগুড়ায় ডাকাত-পুলিশ গুলি বিনিময়

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, বগুড়া | 2023-08-30 11:27:14

বগুড়ায় আন্তঃজেলা ডাকাত দলের সদস্যদের সঙ্গে গোয়েন্দা পুলিশের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এ সময় দুই ডাকাত গুলিবিদ্ধ এবং তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে পুলিশ আগ্নেয়াস্ত্র, ডাকাতি করার সরঞ্জামসহ ডাকাত দলের ছয় সদস্যকে গ্রেফতার করেছে।

বৃহস্পতিবার (৩০ মে) দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে মোকামতলা-জয়পুরহাট সড়কে শিবগঞ্জ থানার আমতলী ব্রিজের পূর্ব পার্শ্বে এ ঘটনা ঘটে।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  আসলাম আলী বার্তা২৪.কমকে বলেন, মোকামতলা-জয়পুরহাট সড়কে আমতলী ব্রিজের পূর্ব পার্শ্বে বেশ কয়েকজন অপরিচিত ব্যক্তি সন্দেহজনক ঘোরাফেরা করছেন। এমন গোপন খবর পেয়ে গোয়েন্দা পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অপরিচিত লোকজন পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়লে দুইজন পায়ে গুলিবিদ্ধ হয়। পরে পুলিশ তাদের গ্রেফতার করে। অন্যান্যরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে গোয়েন্দা পুলিশের সদস্যরা তাদের ধাওয়া করে আরও চারজনকে গ্রেফতার করে। এ সময় ঘটনাস্থল থেকে ১টি ওয়ান শুটার গান, দুই রাউন্ড গুলি ২টি চাপাতি,২টি গ্রিল কাটার ,১টি হাতুড়ি, প্লাস্টিকের রশি,স্কচ টেপ, গামছা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছেন, বগুড়া জেলার কাহালু থানার ভুগইল পশ্চিমপাড়ার আবির হোসেনের ছেলে রমজান আলী (৪৫),তার ছোট ভাই আব্দুল করিম (৩৭), একই গ্রামের সামছুর ছেলে মুক্তার হোসেন (২৮),বগুড়া সদরের নামুজা পাল্লা গ্রামের শাজাহান আলীর ছেলে ইউছুব আলী (৩৬),শিবগঞ্জ উপজেলার সাদুল্যাপুর গ্রামের আমজাদ হোসেনের ছেলে আব্দুর রাজ্জাক (৩৬) এবং গাইবান্ধা জেলার পলাশবাড়ি থানার ফলিয়া গ্রামের মোকছেদুর রহমানের ছেলে রায়হান কবির (২৮)।

গ্রেফতারদের মধ্যে রমজান আলী ও আব্দুর রাজ্জাককে গুলিবিদ্ধ অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ডাকাত সদস্যদের হামলায় আহত গোয়েন্দা পুলিশের সহকারি উপ-পরিদর্শক (এএসআই)  রুহুল, কনস্টেবল সেলিম এবং কনস্টেবল রুহুল পুলিশ লাইন্স হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

গোয়েন্দা পুলিশের ওসি আসলাম আলী বলেন, গ্রেফতারদের মধ্যে গুলিবিদ্ধ রমজানের নামে বগুড়া, নওগাঁ ও দিনাজপুর জেলায় হত্যা ও ডাকাতির অভিযোগে ১৪টি, আব্দুর রাজ্জাকের নামে ৬টি এবং করিমের নামে ৪টি মামলা রয়েছে।

গ্রেফতারকৃতরা ডাকাতি করার উদ্দেশ্যে আমতলী ব্রিজের পূর্ব পার্শ্বে অবস্থান করার প্রস্তুতি নিচ্ছিল। তাদের নামে শিবগঞ্জ থানায় মামলা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর