ফরিদপুরে সেপটিক ট্যাংকে নেমে স্বামী-স্ত্রীর মৃত্যু

ফরিদপুর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর | 2023-08-04 09:01:12

ফরিদপুরের সদরপুর উপজেলার সদরপুর ইউনিয়নের চরব্রাক্ষন্দী গ্রামে বাড়ির সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে প্রাণ হারিয়েছে এক দম্পতি।

শুক্রবার (৩১ মে) বেলা ১১টার দিকে এই ঘটনা ঘটে। নিহতরা হলেন- চরব্রাক্ষন্দী গ্রামের মৃত রাশেদ হাওলাদারের সৌদি প্রবাসী পুত্র মো. মিরাজ হাওলাদার (৪৫) ও মিরাজের স্ত্রী চায়না বেগম (৩৫)।

চায়না বেগম সদরপুর উপজেলার ভাষাণচর ইউনিয়নের আমিরাবাদ চৌরাস্তা গ্রামের কলম শিকদারের মেয়ে। প্রায় বিশ বছর আগে তাদের বিয়ে হয়। সংসার জীবনে তাদের হৃদয় হোসেন নামের কলেজ পড়ুয়া একটি পুত্র সন্তান রয়েছে।

মিরাজ হাওলাদার প্রায় আট বছর প্রবাসে ছিলেন। গত দুই মাস পূর্বে প্রবাস জীবন থেকে দেশে আসেন।

প্রতিবেশীরা জানিয়েছে, শুক্রবার সকালে বাড়িতে নতুন তৈরি সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নামেন মিরাজ। ট্যাংকের ভেতরে থাকা বাঁশ কাঠ সরিয়ে নেওয়ার জন্য প্রথমে মিরাজ হাওলাদার ট্যাংকের ভেতরে প্রবেশ করেন। পরে মিরাজ অসুস্থ বোধ করে চিৎকার দেন। তার চিৎকারে স্ত্রী চায়না বেগম উদ্ধার করতে একই ট্যাংকে নামেন।

এ সময় চায়নাও গ্যাস আক্রান্ত হয়ে পড়েন। বাবা-মার খোঁজ না পেয়ে তার ছেলে হ্নদয় হোসেন (১৮) সেপটিক ট্যাংকের কাছে গেলে বাবা-মার করুণ অবস্থা দেখতে পান। পরে তার চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে তাদেরকে ঐ ট্যাংক থেকে উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

সেখানে কর্তব্যরত চিকিৎসক ডা. রুবানা আফরোজ তাদের মৃত বলে ঘোষণা করেন। তিনি জানান, হাসপাতালে নিয়ে আসার অন্তত আধা ঘণ্টা আগেই তাদের মৃত্যু হয়েছে। ডা. রুবানা বলেন, ‘পারিবারিক সূত্রে জেনেছি, তারা সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নেমেছিলেন, ধারণা করছি সেখানে কার্বন মনোক্সাইড বা এই জাতীয় বিষাক্ত কোনো গ্যাসেই তাদের মৃত্যু হয়েছে।’ লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম বলেন, ‘সংবাদ পেয়ে তাৎক্ষণিক হাসপাতালে ছুটে যাই। নিহতদের পারিবারিকভাবে দাফনের ব্যবস্থা করা হচ্ছে।’

এ সম্পর্কিত আরও খবর