ঘরমুখী মানুষের চাপ বাড়ছে পাটুরিয়া ফেরিঘাটে

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-27 10:22:54

দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলগামী ঈদে ঘরমুখী মানুষের চাপ বাড়ছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। সময়ের সাথে পাল্লা দিয়ে দীর্ঘ হচ্ছে অপেক্ষামাণ যানবাহনের সারি। যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকের চেয়ে দীর্ঘ হচ্ছে ব্যক্তিগত ছোট গাড়ির সারি। তবে লঞ্চযাত্রীদের চাপ রয়েছে স্বাভাবিক পর্যায়ে।

ছোট গাড়ির চাপ বেশি থাকার কারণে মহাসড়কের টেপড়া থেকে পৃথক রাস্তা হয়ে পাটুরিয়া ফেরিঘাটের ৫নং ঘাট এলাকায় আসার ব্যবস্থা করেছে প্রশাসন। এতে করে বাসচালকদের ভোগান্তি কম হলেও বিপাকে রয়েছেন ছোট গাড়ির চালক ও যাত্রীরা। নৌ রুট পারাপারের জন্য অপেক্ষার প্রহর গুণতে হচ্ছে দীর্ঘ সময় পর্যন্ত।

ছোট গাড়িতে থাকা খুলনাগামী আব্দুল আজিজ নামের এক যাত্রী বার্তা২৪.কম-কে জানান, সকালে মতিঝিল থেকে রওয়ানা হয়ে ১১টার দিকে টেপড়া এলাকা দিয়ে ছোট গাড়ির সারিতে সিরিয়ালে পড়েন তাদের গাড়ি। দুপুর দেড়টা পর্যন্ত সময়েও তিনি ফেরির টিকিট কাউন্টার পর্যন্ত যেতে পারেননি। ফেরিতে উঠতে আরও প্রায় ঘণ্টা খানেক পর্যন্ত সময় লাগবে বলেও মন্তব্য করেন তিনি।

যশোরগামী রুস্তম নামের এক পরিবহন চালক জানান, দুপুর ১২টা থেকে ফেরি পারের জন্য বাসের সারিতে অপেক্ষামাণ তিনি। দুপুর পৌনে ২টা নাগাদ ফেরিঘাটের আর.সি.এল মোড় পর্যন্ত এসেছেন। মহাসড়কের তেমন কোনো ভোগান্তি না হলেও ঘাট এলাকায় প্রচণ্ড গরমে যাত্রীরা বেশ ভোগান্তিতে পড়েছেন বলে মন্তব্য করেন তিনি।

ঘাট এলাকার বিষয়ে জানতে চাইলে জেলা পুলিশের কন্ট্রোল রুম থেকে অপারেটর মো. রাসেল বার্তা২৪.কম-কে বলেন, ‘ঘরমুখী মানুষের চাপ বাড়তে শুরু করেছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। দুপুর পৌনে ২টা পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকায় শতাধিক বাস, দুই শতাধিক পণ্যবাহী ট্রাক ও প্রায় ৩০০’র মতো ব্যক্তিগত ছোট গাড়ি রয়েছে।’

বিআইডব্লিউটিসি’র আরিচা কার্যালয়ের সহকারী মহা-ব্যবস্থাপক (বাণিজ্য) জিল্লুর রহমান জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌ রুটে ছোট বড় মিলে মোট ১৮টি ফেরি চলাচল করছে। খুব শীঘ্রই ঐ বহরে যুক্ত হবে আরও দুইটি ফেরি। বাড়তি যানবাহনের চাপ একসাথে হওয়ার কারণে ফেরিঘাট এলাকায় কিছুটা সময় অপেক্ষামান থাকতে হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর