গাইবান্ধায় যত্ন প্রকল্পে দুর্নীতির অভিযোগ

গাইবান্ধা, দেশের খবর

ডিসিট্রক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম গাইবান্ধা | 2023-08-31 08:19:55

হতদরিদ্র মা ও শিশুদের সুরক্ষার জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনস্থ স্থানীয় সরকার বিভাগের আইএসপিপি- যত্ন প্রকল্পের তালিকা প্রণয়নে দুর্নীতির অভিযোগে বিক্ষোভ করেছেন গাইবান্ধার দারিয়াপুরবাসী।

শুক্রবার (৩১ মে) বাংলাদেশের কমিউনিস্ট পার্টি দারিয়াপুর অঞ্চল কমিটির উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

স্থানীয় দারিয়াপুর বন্দরের চারমাথায় অঞ্চল কমিউনিস্ট পার্টির সভাপতি গুলবদন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, জেলা কমিটির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, সহ-সাধারণ সম্পাদক অ্যাড. মুরাদ জামান রব্বানী, জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য তপন কুমার বর্মণ, সদর উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ছাদেকুল ইসলাম, জেলা কমিটির সদস্য আসোয়াদ আলী প্রমুখ।

সমাবেশে বিক্ষোভকারীরা অভিযোগ করেন, ইউপি চেয়ারম্যান ও সদস্যরা বিধাভোগীদের কাছ থেকে টাকা নিয়ে তালিকায় নাম দিচ্ছেন। অথচ সরকারিভাবে স্পষ্ট নির্দেশনা আছে প্রকৃতই যারা হতদরিদ্র, তাদেরকে তালিকাভুক্তি করার।

তারা বলছেন, জনপ্রতিনিধিদের এই অসাধু কর্মকাণ্ডের জন্য সরকারের গৃহীত প্রকল্প ব্যর্থ হচ্ছে এবং প্রাপ্য সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন হতদরিদ্র মা ও শিশুরা।

বক্তারা অবিলম্বে ঘুষ গ্রহণের মাধ্যমে প্রণীত তালিকা বাতিল করে প্রকৃত হতদরিদ্রদের নাম অন্তর্ভুক্তির দাবি জানান।

এ সম্পর্কিত আরও খবর