পাটুরিয়া ফেরিঘাটে যানবাহনের চাপ একেবারেই নেই

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-27 02:37:58

ঈদের বাকি আর মাত্র তিন বা চারদিন। এখনো ঘরমুখো যাত্রীদের চাপ পড়েনি পাটুরিয়া ফেরিঘাটে। এমনকি অন্য সময়ের চেয়েও যাত্রী ও যানবাহনের চাপ কম রয়েছে এই ঘাটে।

স্বাভাবিকভাবেই দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী যাত্রী ও পরিবহন শ্রমিকেরা বেশ স্বাচ্ছন্দ্যেই এই নৌরুট দিয়ে চলাচল করছেন।

শনিবার (১ জুন) ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের পাটুরিয়া এলাকা দিয়ে ফেরি পারাপার হয়েছে মাত্র ১০১০টি যানবাহন। এই হিসাব অনুযায়ী প্রতি ঘণ্টায় পাটুরিয়া ফেরিঘাট হয়ে নৌরুট পারাপার হচ্ছে মাত্র ৮৪টি যানবাহন।

ফেরিঘাট এলাকায় রাত পর্যন্তও ছোট গাড়ি, বাস বা পণ্যবাহী ট্রাকের কোনো লাইন দেখা যায়নি। ফলে ঘাট এলাকায় আসা মাত্রই ফেরিতে ওঠার সুযোগ পায় যেকোনো যানবাহন। এমনকি অনেক সময় গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা যায় ফেরিগুলোকে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক জিল্লুর রহমান বার্তা২৪.কমকে জানান, ঈদ উপলক্ষে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরির সংখ্যা বাড়ানো হয়েছে। নৌরুটে ছোট বড় মিলে মোট ২০টি ফেরি চলাচল করছে। বাড়তি যানবাহনের চাপ পুরোপুরি সামাল দিতে প্রস্তুত পাটুরিয়া ফেরিঘাট কর্তৃপক্ষ।

মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম বার্তা২৪.কমকে জানান, ঈদে ঘরমুখো মানুষের বাড়তি চাপ সামাল দিতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ঢাকা-আরিচা মহাসড়ক ও ফেরিঘাট এলাকা মিলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাঁচ শতাধিক সদস্য নিয়োজিত আছে।

এ সম্পর্কিত আরও খবর