প্রশস্তকরণের কাজ শেষ না হতেই ধসে যাচ্ছে সড়ক!

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-08-23 20:16:18

এলেঙ্গা-ভূঞাপুর পর্যন্ত ১৭ কিলোমিটার সড়কের প্রশস্তকরণের কাজ শেষ না হতেই সামান্য বৃষ্টির পানিতে ধসে পড়ছে। সরেজমিনে এমন চিত্র দেখা গেছে।

আঞ্চলিক এই মহাসড়কের শতাধিকস্থান বৃষ্টির পানিতে ডুবে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। আবার কোনো কোনো জায়গায় ধসে গেছে সড়ক। স্থানীয়রা ধসে যাওয়া সড়কে সতর্ক সংকেতের জন্য গাছের ডাল ফেলেছেন গর্তে।

জানা গেছে, এলেঙ্গা-ভূঞাপুর-তারাকান্দি আঞ্চলিক মহাসড়কের এলেঙ্গা হতে ভূঞাপুর পর্যন্ত প্রায় ১৭ কিলোমিটার সড়ক ১৮ ফুট থেকে ২৪ ফুটে প্রশস্তকরণ ও দশটি নতুন ব্রীজের কাজ শুরু করে সড়ক ও জনপদ বিভাগ (সওজ)। আর এই সড়ক ও ব্রীজের কাজ পায় কয়েকটি ঠিকাদারী প্রতিষ্ঠান। 

অন্যদিকে সড়ক সম্প্রসারনের কাজ প্রায় ৭০ ভাগ শেষ হয়ে গেছে। সড়কের দুইপাশে ইটের খোয়া ও বালু দিয়ে কাজ করার পর গত কয়েকসপ্তাহ আগে পাথর ফেলা হয়। এরপর পাথরের উপর ঠালাই করা শেষে সড়কের প্রশস্তকরণের কাজ শেষ হওয়ার কথা থাকলেও শনিবারের সামন্য বৃষ্টিতে সড়ক ডেবে ও ধসে গেছে। সড়কের সিংগুরিয়া বাজার সংলগ্ন, মাদারি পাড়া, আদাবাড়ি, নগরবাড়ি, তাতিঁহারা, সয়া, পালিমা, কুচুটি বাজার সংলগ্ন, ভাঙ্গাবাড়ি এলাকার সড়ক ডেবে ও ধসে গেছে। 

টাঙ্গাইল সড়ক ও জনপদ (সওজ) বিভাগের সহকারি প্রকৌশলী সোহেল মাহমুদ বার্তা২৪.কমকে বলেন, সড়কের কাজ এখনও শেষ হয়নি। বৃষ্টির পানি একদিকে প্রভাবিত হওয়ায় সড়কের মাটি সরে গিয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠান ধসে যাওয়া অংশ পুনরায় ভরাট করে কাজ করবে।

এ সম্পর্কিত আরও খবর