মানিকগঞ্জে এসি বাসে আগুন, যান চলাচলে ধীরগতি

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-23 10:59:19

ঢাকা আরিচা মহাসড়কের মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার নয়াডিঙ্গী বাসস্ট্যান্ড এলাকায় কে লাইন পরিবহনের একটি এসি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা।

এতে প্রায় আধা ঘণ্টা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। মহাসড়কের দুই পাশে যানজটের সৃষ্টি হয়। পরবর্তীতে ধীরগতিতে যান চলাচল শুরু হয়।

সোমবার (৩ জুন) ভোর ৬টার দিকে যান্ত্রিক ত্রুটির কারণে ঢাকামুখী ওই বাসটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

কে লাইন পরিবহনের হেলপার বার্তা২৪.কম-কে জানান, সাতক্ষীরা থেকে ১০/১২ জন যাত্রী নিয়ে রাত ১০টার দিকে ঢাকার উদ্দেশে রওনা হয় বাসটি। পথিমধ্যে মানিকগঞ্জের নয়াডিঙ্গী বাসস্ট্যান্ডের পশ্চিম পার্শ্বে আাসার পর বাসটিতে যান্ত্রিক সমস্যা দেখা দেয়। ওয়ারিংয়ের তার থেকে বাসের এসির মধ্যে আগুন ধরতে শুরু করে। বিষয়টি টের পেয়ে যাত্রীদেরকে নামিয়ে দেওয়া হয়। পরে আগুন ছড়িয়ে পড়লে পুরো বাসটি পুড়তে থাকে।

মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার খন্দকার জান্নাতুল নাঈম বার্তা২৪.কম-কে জানান, অগ্নিকাণ্ডের খরব পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ আনে। কিন্তু ততক্ষণে বাসটির প্রায় অধিকাংশই পুড়ে যায়। যান্ত্রিক ত্রুটিজনিত কারণে বাসাটিতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বলেও জানান তিনি।

গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমান জানান, অগ্নিকাণ্ডের কারণে মহাসড়কে অল্প সময় যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে ধীরগতিতে যানবাহন চলাচল শুরু করলেও এখন পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর