দৌলতদিয়ায় নিরাপত্তায় কাজ করছে ২৫০ পুলিশ

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-26 08:31:53

বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই চাপ বাড়ছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের অন্যতম প্রবেশদ্বার রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া লঞ্চ ও ফেরি ঘাটে। হাজারো যাত্রীর পদচারণায় এখন ব্যস্ত হয়ে উঠেছে দৌলতদিয়া ঘাটে কর্মরত বিভিন্ন সংস্থার আইনশৃঙ্খলা বাহিনীর ২৫০ সদস্য।

প্রচণ্ড রৌদ্রের মধ্যে দাঁড়িয়েই তারা তাদের দায়িত্ব পালন করে যাচ্ছেন। রোদ থেকে বাঁচতে কোনো কোনো পুলিশ সদস্য আবার মাথায় ছাতা ধরে দায়িত্ব পালন করছেন।

এখন পর্যন্ত দৌলতদিয়া ঘাটে কোনো ধরনের ভোগান্তি ছাড়াই নির্বিঘ্নে ঘরে ফিরতে পারছে যাত্রীরা। স্বস্তিতে ঘাট পার হতে পেরে এবার বেশ খুশি তারা। তবে ঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ তুলছে যাত্রীরা।

সোমবার (৩ জুন) সকাল সাড়ে ১০টায় দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায়, যাত্রীদের জান-মালের নিরাপত্তায় ঘাট এলাকার প্রায় ১০টি স্পটে পুলিশ সদস্যরা সতর্ক অবস্থায় রয়েছে। ঘাট এলাকায় এসে যাত্রীদের যাতে কোনো ধরনের যানজটে পড়তে না হয় সেজন্য ট্রাফিক পুলিশের সদস্যরা ইঞ্জিনচালিত অটোবাইক, ভ্যান-রিকশা এবং মাহেন্দ্র সড়কের মধ্যে প্রবেশ করতে দিচ্ছে না। ফলে যাত্রীদের ভিড় থাকলেও ঘাট রয়েছে একেবারেই যানজটমুক্ত।

এদিকে এখন পর্যন্ত ঘাটে কোনো ধরনের ছিনতাইয়ের ঘটনা ঘটেনি। এমনকি অজ্ঞান পার্টির খপ্পরেও কেউ পড়েনি।

সাতক্ষীরার একটি কীটনাশক কোম্পানির সহকারী জেনারেল ম্যানেজার (এজিএম) সাজেদুল ইসলাম বার্তা২৪.কমকে জানান, প্রায়ই তিনি অফিসের কাজে দৌলতদিয়া-পাটুরিয়া ঘাট পার হন এবং বেশির ভাগ সময়ই নদী পারের জন্য ঘাটে অপেক্ষা করতে হয়। তবে এবারের ঈদযাত্রা বেশ নিরাপদ।

গোয়ালন্দ ঘাট পুলিশ কন্টোলরুমের দায়িত্বপ্রাপ্ত ট্রাফিক ইন্সপেক্টর আবুল হোসেন বার্তা২৪.কমকে জানান, সোমবার (৩ জুন) সকাল থেকেই ঘাটে যাত্রীদের চাপ বাড়ছে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে এ চাপ আরও বাড়তে থাকবে। তাই ট্রাফিকের দায়িত্ব পালনকারী পুলিশ সদস্যরাও প্রস্তুত রয়েছে।

রাজবাড়ী পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি বার্তা২৪.কমকে বলেন, ‘যাত্রীদের সব ধরনের নিরাপত্তার দায়িত্ব আমাদের। যাত্রীদের জান-মালসহ নিরাপত্তার কথা মাথায় রেখে রাজবাড়ীর ২৫০ জন পুলিশ সদস্যকে মোতায়েন করা হয়েছে। এছাড়া ঘাট এলাকায় যাত্রীদের জন্য তিন স্তরের নিরাপত্তা বলয় থাকবে।’

এ সম্পর্কিত আরও খবর