নাটোরে ১১৩১ ঈদগাহে ঈদের জামাত

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-25 15:24:07

নাটোরের ৭ উপজেলায় এক হাজার ১৩১টি ঈদগাহে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে নাটোর সদর উপজেলায় ৯৭টি, নলডাঙ্গায় ৮৯টি, সিংড়ায় ২৫১টি, গুরুদাসপুরে ১১৩টি, বড়াইগ্রামে ১৫৬টি, বাগাতিপাড়ায় ২১২টি ও লালপুরে ২১৩টি ঈদগাহ। সকল ঈদগাহের প্রস্ততি প্রায় সম্পন্ন করা হয়েছে।

সোমবার (৩ জুন) নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুল ইসলাম বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সুষ্ঠুভাবে ঈদের নামাজ সম্পন্নের জন্য প্রতিটি ঈদগাহে ৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। ঈদের দিন সকাল ৭টা ৩০ মিনিটি শহরের কেন্দ্রীয় ঈদগাহে (কাচারী মাঠ) আলাইপুর জামে মসজিদের ইমাম মাওলানা মফিজুর রহমানের ইমামতিত্বে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হবে। এক ঘণ্টা পর একই মাঠে কান্দিভিটা জামে মসজিদের ইমাম হাফেজ গোলাম মোস্তফার ইমামতিত্বে দ্বিতীয় এবং শেষ জামাত অনুষ্ঠিত হবে।

আশরাফুল ইসলাম আরও জানান, প্রতিকূল আবহাওয়াজনিত কারণে ঈদগাহ মাঠে ঈদের জামাত সম্ভব না হলে শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকাস্থ কেন্দ্রীয় জামে মসজিদে মাওলানা মনিরুজ্জামানের ইমামতিত্বে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া শহরের মল্লিকহাটি পুরাতন ঈদগাহ মাঠ, নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ মাঠ, বুড়াদরগাহ মসজিদ মাঠ, ফুলবাগান হেলিপ্যাড মাঠ, বঙ্গজ্জ্বল রাজবাড়ী চত্বরে বড় জামাত অনুষ্ঠিত হবে।

নাটোরের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন বার্তা২৪.কমকে বলেন, ‘জেলায় ঈদ জামাতকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। যার ফলশ্রুতিতে নাটোরবাসী শান্তিপূর্ণভাবে ঈদ উৎসব উদযাপন করতে পারবেন।’

এ সম্পর্কিত আরও খবর