লাখ টাকায় ফিরতে পারে আমিরের চোখের আলো

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-08-29 03:25:45

কুষ্টিয়া সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নের ফকিরপাড়ার বাসিন্দা মো. হাবিবুর রহমান হাবিবের ছোট ছেলে মো. আমিরহামজার চোখের আলো হারিয়ে যাচ্ছে। তবে উন্নত চিকিৎসা করালে তিনি ফিরে পেতে পারেন চোখের আলো। কিন্তু এর জন্য প্রয়োজন একলাখ টাকা। দরিদ্র বাবা-মায়ের পক্ষে এই খরচ বহন করা সম্ভব না।

জানা গেছে, ক্লাসে প্রথম সারির ছাত্র ছিল আমির আমজা। পড়াশোনায় ছিল অত্যন্ত আগ্রহ। পড়াশোনা শেষ করে প্রকৌশলী হওয়ার ইচ্ছা ছিল তার। কিন্তু দিন দিন চোখের আলোর সাথে সাথে আমির হামজার স্বপ্নও ঝাপসা হতে থাকে। ঢাকাসহ বিভিন্ন জায়গায় চিকিৎসা করিয়েও চোখ ভালো হয়নি। টাকা পয়সা যা ছিল সব চিকিৎসা করতেই শেষ।

চিকিৎসকরা জানিয়েছেন, উন্নত চিকিৎসার জন্য দ্রুত তাকে ভারতের চেন্নাই নেওয়া উচিৎ। তাহলেই চোখে আলো ফিরতে পারে। কিন্তু দিনমজুর বাবার পক্ষে এতো টাকা জোগার করা সম্ভব না।

হাবিবুর রহমান হাবিব বার্তা২৪.কম-কে বলেন, ‘কয়েক বছর আগে আমিরের দু’চোখে ছানি ধরা পড়ে। পরে অপারেশন করা হলে কিছুদিন ভাল ছিল। কিন্তু এখন চোখে কিছুই দেখতে পায় না। অন্যের সাহায্যে নিয়ে পথ চলতে হয়। বাবা হয়ে আমি তার এই কষ্টসহ্য করতে পারি না।’

এ অবস্থায় আমির হামজার উন্নত চিকিৎসা করাতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন হাবিবুর রহমান হাবিব।

হাটশ হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম. সম্পা মাহামুদ বার্তা২৪.কম-কে বলেন, ‘আমিরের উন্নত চিকিৎসার জন্য ভারতে পাঠাতে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সহযোগিতা করা হবে। পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।’ 

এ সম্পর্কিত আরও খবর