চাঁপাইনবাবগঞ্জ কারাগারে ঈদ করবেন ৬৮৮ বন্দী

চাঁপাইনবাবগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁপাইনবাবগঞ্জ | 2023-08-27 09:15:33

চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারে এবার ঈদ পালন করবেন ৬৮৮ জন বন্দী। এদের মধ্যে পুরুষ বন্দী রয়েছেন ৬৬৭ জন ও নারী রয়েছেন ২১ জন। এছাড়া বিভিন্ন সময় আটক হওয়া ‘জঙ্গি’ রয়েছে ১৪ জন। তারা কেও কেও সাজা প্রাপ্ত, অন্যরা বিচারাধীন মামলার আসামি। ঈদ উপলক্ষে বন্দীদের জন্য রয়েছে বিশেষ (ভিআইপি) খাবার।

মঙ্গলবার (৪ জুন) চাঁপাইনবাবগঞ্জ জেল কৃর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারের ডেপুটি জেল সুপার ফরহাদ সরকার জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রতিবারই বন্দীদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়। এরই ধারাবাহিকতায় এবারও সে উদ্দ্যোগ নেওয়া হয়েছে। সকাল সোয়া ৮টায় কারাগারের ভেতরে একসঙ্গে ঈদের নামাজ আদায় করবেন বন্দীরা।

তিনি আরও জানান, নামাজ শেষে বন্দীদের জন্য সকালের নাস্তায় রয়েছে পায়েস ও মুড়ি। দুপুরের খাবারে রয়েছে খাসির মাংস, গরু, ডিম, পোলাও, দই, সালাত ও পান সুপারি। এছাড়া রাতের খাবার হিসেবে দেওয়া হবে মাছের মুড়িঘণ্ট।

ডেপুটি জেল সুপার জানান, ঈদ উপলক্ষে কারাগারে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। নিয়মিত ডিউটির বাইরেও সীমানা প্রাচীর এলাকায় বাড়ানো হয়েছে বিশেষ টহল। ভেতরে ও বাইরে সেন্ট্রি ডিউটিতে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। এছাড়া সারাক্ষণ নজরদারির জন্য টিম গঠন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর