দৌলতদিয়ায় যাত্রীদের ‘আস্থা’ অবৈধ থ্রি-হুইলারে

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-27 02:32:31

দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদুল ফিতর। প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে ঈদযাত্রার পঞ্চম দিন মঙ্গলবারও (৪ জুন) কর্মস্থল ছেড়ে বাড়ি ফিরছেন মানুষ।

তাই দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার অন্যতম প্রবেশদ্বার রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া বাস টার্মিনালে ভিড় বেড়েছে যাত্রীদের। যাত্রী সংখ্যা অনেক বেশি। এতো যাত্রীর জন্য পর্যাপ্ত বাস না থাকায় অবৈধ থ্রি-হুইলারে (তিন চাকার যানবাহন) যাতায়াত করছেন তারা।

মহাসড়কে থ্রি-হুইলার অর্থাৎ মাহেন্দ্র, ব্যাটারি চালিত অটোরিকশা আর শ্যালো ইঞ্জিন চালিত নসিমন চলাচলে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। এ তথ্য জানলেও বাসের জন্য দীর্ঘক্ষণ অপেক্ষা করার পক্ষে নন কেউ। অনেকে বাস না পেলেও টার্মিনালের সামনে সহজেই পেয়ে যাচ্ছেন এসব অবৈধ যানবাহন। তাই দেরি না করে অটোরিকশা, মাহেন্দ আর নসিমনে করেই রওনা হচ্ছেন গন্তব্যের উদ্দেশে। সহজেই এসব গাড়ি পেয়ে তারা বেশ খুশি।

ফরিদপুরের মধুখালী উপজেলার বাগাট গ্রামের রাশেদা আক্তার ঢাকার একটি পোশাক কারখানায় কাজ করেন। ঈদ উপলক্ষে স্বজনদের নিয়ে বাড়ি ফিরছেন। তিনি বার্তা২৪.কমকে জানান, লঞ্চ পার হয়ে অনেকক্ষণ টার্মিনালে দাঁড়িয়ে আছি বাসের অপেক্ষায়। কিন্তু মধুখালীর সরাসরি কোনো বাস নেই। যেসব বাস আছে সেসবের ভাড়াও বেশি চাচ্ছে। এখান থেকে সরাসরি মাহেন্দ্র যাচ্ছে মধুখালীতে। মাহেন্দ্রতে করেই যাব। ভাড়া স্বাভাবিক সময়ের চেয়ে একটু বেশি হলেও আমাদের কোনো আপত্তি নেই। এখান থেকে সরাসরি মধুখালী যেতে পারছি, এতেই আমরা খুশি।



অটোরিকশার চালক সাব্বির হোসেন বার্তা ২৪.কমকে জানান, অন্য সময় পুলিশ আমাদের মহাসড়কে উঠতে দেয় না। কিন্তু প্রতি ঈদেই আমরা মহাসড়কে যাত্রী বহন করে থাকি। কারণ, ঈদের আগে দৌলতদিয়া বাস টার্মিনালে যাত্রীর অনেক চাপ থাকে। যে বাস রয়েছে তাতে হয় না।
যদি ঈদের আগে আমাদের মহাসড়কে চলতে না দিত, তাহলে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়তেন।

দৌলতদিয়া ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর আবুল হোসেন বার্তা২৪.কমকে জানান, ঈদের আগে যাত্রীর তুলনায় বাসের সংখ্যা অনেক কম। তাই ঈদে ঘরে ফেরা যাত্রীদের কথা বিবেচনা করে নসিমন, অটোরিকশা, মাহেন্দ্রসহ অন্যান্য থ্রি-হুইলার চলাচলে আমরা কিছুটা ছাড় দিয়েছি।

এ সম্পর্কিত আরও খবর