রংপুরে ঈদগাহ-মসজিদে মিলনমেলা

রংপুর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-10 15:26:05

দেশ-জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি কামনার পাশাপাশি মাদক, সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে সারা দেশের সঙ্গে রংপুরে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর।

বুধবার (৫ জুন) সকাল সাড়ে ৮টায় উত্তরের বিভাগীয় নগরী রংপুরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দান ‘কালেক্টরেট ঈদগাহ’-এ পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এ জামাতে প্রায় ২০ হাজার ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেন।

নামাজ শুরুর পূর্বে রংপুরবাসীর উদ্দেশে ঈদের শুভেচ্ছা বক্তব্য রাখেন রংপুরের বিভাগীয় কমিশনার কে এম তারিকুল ইসলাম, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা প্রশাসক এনামুল হাবিব।

একই সময়ে রংপুর পুলিশ লাইন স্কুল মাঠে অনুষ্ঠিত ঈদের জামাতে অংশ নেন রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান। এখানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পাশাপাশি বিভিন্ন শ্রেণি-পেশার ধর্মপ্রাণ মুসল্লিরা নামাজে অংশ নেন।

এছাড়াও সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত রংপুর মহানগরীর ৩৩টি ওয়ার্ডের ৭৫টি ঈদগাহ মাঠসহ পাড়ামহল্লার মসজিদ-মাদ্রাসাগুলোতে ও রংপুর জেলার ১২ শতাধিক ঈদগাহ মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

ঈদের নামাজ আদায় শেষে রংপুর মহানগরসহ জেলার বিভিন্ন স্থানের ঈদগাহ মাঠ ও পাড়া-মহল্লার মসজিদগুলো মানুষের মিলনমেলায় পরিণত হয়। কাঁধে কাঁধ রেখে সব বয়সী মানুষ একে অপরের সঙ্গে কোলাকুলি ও ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

এবার রংপুর জেলার সবচেয়ে বৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে গঙ্গাচড়ার তালুক হাবু সাতান্ন জামাত ঈদগাহ ময়দানে। এখানে দলীয় নেতা-কর্মীদের নিয়ে ঈদের নামাজ আদায় করেন জাতীয় পার্টির মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধি দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা। এ ঈদগাহে প্রায় চল্লিশ হাজার মুসল্লি একসঙ্গে ঈদের নামাজ আদায় করেন।

এ সম্পর্কিত আরও খবর