দিনাজপুরে উপমহাদেশের বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত

দিনাজপুর, দেশের খবর

মাহমুদ আল হাসান (রাফিন), ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী | 2023-08-30 15:49:53

দিনাজপুর থেকে: দিনাজপুরের গোর-এ শহীদ ঈদগাহ ময়দানে উপমহাদেশের সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। এতে প্রায় ৬ লাখ মুসল্লি অংশ নেন।

বুধবার (৫ জুন) সকাল ৯টায় অনুষ্ঠিত হওয়া নামাজে দিনাজপুর জেনারেল হাসপাতাল মসজিদের পেশ ইমাম শামসুল হক কাসেমি ইমামের দায়িত্ব পালন করেন।

এখানে সুপ্রিম কোর্টের বিচারপতি এম এনায়েতুর রহিম, হুইপ ইকবালুর রহিম, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, জেলা প্রশাসক মাহমুদুল আলম, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমসহ দিনাজপুর ও পার্শ্ববর্তী জেলা নীলফামারী, ঠাকুরগাঁও, রংপুর থেকে আসা লাখ লাখ মুসল্লি একসঙ্গে ঈদের নামাজ আদায় করেন।

এই ঈদগাহে এবার সাড়ে আট লাখ মুসল্লির সমাগম হবার কথা থাকলেও মঙ্গলবার চাঁদ দেখা নিয়ে ধোঁয়াশার ফলে ঈদের নামাজে মুসল্লির উপস্থিতি কম হয়েছে। এমনটাই দাবি করেছেন ঈদগাহ ময়দান পরিচালনা কর্তৃপক্ষ।

এদিকে নামাজ শুরুর পূর্বে শুভেচ্ছা বক্তব্যে এই ঈদগাহের রূপকার দিনাজপুর-০৩ (সদর) আসনের সাংসদ হুইপ ইকবালুর রহমান বলেন, 'গোর-এ শহীদ ঈদগাহ মাঠে এবার প্রায় ছয় লাখ মুসল্লি নামাজ আদায় করতে এসেছেন। গতকাল আকাশ মেঘাচ্ছন্ন থাকায় এবং ঈদের দিন নির্ধারণে বিলম্ব হওয়ায় আশানুরূপ মুসল্লি হয়নি। তবে আগামীতে যাতে ১০ লাখ মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করতে পারে সে ব্যবস্থা করব আমরা।'

তিনি আরও বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ঈদগাহ মাঠের জন্য তিন কোটি টাকা বরাদ্দ দিয়েছেন৷ ভবিষ্যতে মুসল্লিদের জন্য আরও অধিক ওজুখানা ও শৌচাগার নির্মাণ, মাঠ রক্ষণাবেক্ষণ করার ব্যবস্থা করা হবে।'

এ সম্পর্কিত আরও খবর