ঈদের আনন্দ ছড়িয়ে দিতে অসহায়দের পাশে ফারজানা

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-08-26 02:18:25

'ঈদের আনন্দ ছড়িয়ে দেব সবার মাঝে' এই প্রতিপাদ্যে ঈদবস্ত্র ও খাবার নিয়ে অসহায়দের পাশে এসে দাঁড়িয়েছেন নারী স্বেচ্ছাসেবী ফারজানা বিনতে মনির। ঈদের দিন শতাধিক পথশিশু ও ভিক্ষুকের মাঝে খাবার ও ঈদবস্ত্র বিতরণ করেন তিনি।

বুধবার (৫ জুন) ১২টা থেকে ২টা পর্যন্ত ঢাকার মোহাম্মদপুর, ধানমন্ডি ৮ নম্বর ও ফার্মগেট এলাকায় স্বেচ্ছাসেবী সংগঠন কল্যাণের দৃষ্টির পক্ষ থেকে এসব বিতরণ করা হয়। বৃষ্টি উপেক্ষা করে বড় ভাই শাহাদাৎ হোসেন মুন্নাকে নিয়ে অসহায়দের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নিতে ঘর থেকে বের হয়ে পড়েন ফারজানা।

এ সময় মোহাম্মদপুর এলাকায় ৫০ জন অসহায় ও পথশিশুকে ঈদ বস্ত্র দেওয়া হয়েছে। ধানমন্ডি ৮ নম্বর ও ফার্মগেট এলাকায় ৫০ জন অসহায় মানুষকে বিরিয়ানি দেওয়া হয়।

জানা গেছে, ফারজানা স্বেচ্ছাসেবী সংগঠন কল্যাণের দৃষ্টির প্রতিষ্ঠাতা। তিনি লালমাটিয়া মহিলা কলেজের অর্থনীতি বিভাগের অনার্স ২য় বর্ষের ছাত্রী। তিনি ঢাকার মোহাম্মদপুর এলাকায় পরিবারের সঙ্গে ভাড়া বাসায় থাকেন। তার গ্রামের বাড়ি লক্ষ্মীপুর সদর উপজেলার পশ্চিম গোপীনাথপুরে।

ফারজানা বিনতে মনির বলেন, ‘কল্যাণের দৃষ্টি সংগঠনের উদ্যোগে সুবিধাবঞ্চিত মানুষ ও পথ শিশুদের মাঝে ঈদ বস্ত্র এবং খাবার বিতরণের মাধ্যমে ঈদ উদযাপন করতে পেরে খুব ভালো লেগেছে। এই ঈদের দিনে অবহেলিত মানুষগুলোর মুখে হাসি ফোটানোর চেষ্টা করেছি। সারাজীবন অবহেলিত মানুষগুলোর পাশে থেকে এভাবেই কাজ করতে চাই।’

এ সম্পর্কিত আরও খবর