মেহেরপুরে বৃষ্টি থামতেই ইকো পার্কে মানুষের ঢল

মেহেরপুর, দেশের খবর

মাজেদুল হক মানিক,ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর | 2023-09-01 06:40:12

ঈদের নামাজ শুরুর আগে থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। কখনো হালকা, কখনো মাঝারি আবার কখনো ভারী বর্ষণ। ফলে মন খারাপের সীমা ছিল না দর্শনার্থীদের। সারা বছরের অপেক্ষা ঈদের দিন ঘুরতে যাব। তবে পড়ন্ত বিকালে কিছুটা হলেও সে আশা পূরণ হয়েছে।

শেষ বিকেলে বৃষ্টি না হাওয়ায় মেহেরপুরের ডিসি ইকো পার্কে দর্শনার্থীদের ঢল নামে। বিভিন্ন বয়সী নারী-পুরুষ মেতেছেন প্রাণের উচ্ছ্বাসে। একটু ঘোরাঘুরি আর স্বজনদের নিয়ে আড্ডা। প্রিয়জনের হাতে হাত রেখে গোপনে কেউ কেউ বলছেন মনের না বলা অনেক কথা। এভাবেই সময় পার করছেন ভাটপাড়া ডিসি ইকোপার্কে আসা বিভিন্ন এলাকার দর্শনার্থীরা।

এক দিকে যেমন বেড়েছে দর্শনার্থীদের ভিড় অন্যদিকে সৃষ্টি হয়েছে স্থানীয় সড়ক গুলোতে চরম যানজট। শিশু-কিশোর, যুবক-যুবতী এমনকি বৃদ্ধরাও পার্কে এসেছেন অবসর সময় কাটাতে।

ভাটপাড়া ডিসি ইকো পার্কে ঈদের আনন্দ ভাগাভাগি করার দৃশ্য চোখে পড়ার মতো। পার্কে নির্মিত স্ট্যাচুতে বসে ছবি তুলতে মজা পাচ্ছে শিশুরা। তবে পার্কের চারদিকে বাউন্ডারি প্রাচীর না থাকায় নিরাপত্তাহীনতার অভাব রয়েছে বলে জানালেন অসংখ্য দর্শনার্থী। তবে পার্কে নিয়োগকৃত নিরাপত্তা কর্মী না থাকলেও কয়েকজন পুলিশ সদস্য নিরাপত্তা দেবার চেষ্টা করছেন বলে জানা গেছে।

গাংনী বাজারের মোটরসাইকেল পার্টস ব্যবসায়ী মকবুল হোসেন বলেন, ‘ব্যবসা করি তাই সারা বছর দোকান ফেলে যাওয়ার সুযোগ নাই। ঈদের দিনে তাই পরিবার পরিজন নিয়ে বেরিয়ে পড়ি। বৃষ্টিতে সেটাও বন্ধ হওয়ার মতো অবস্থা।’

ঢাকা থেকে ঈদে বাড়ি এসেছেন কলেজ ছাত্রী ইসরাত জাহান। তিনিও পরিবারের সবাইকে নিয়ে ঘুরতে এসেছেন ভাটপাড়া ডিসি ইকো পার্কে।

এলাকায় এমন একটি দর্শনীয় স্থান তৈরি হাওয়ায় আনন্দের সীমা নেই এই কলেজ ছাত্রীর।

তিনি বলেন, ‘ডিসি ইকো পার্কে শুধু বেড়ানোর নয় এখানে ইংরেজদের নির্যাতনের স্মৃতি চিহ্ন কুঠিবাড়িও দেখা যায়।’

কুষ্টিয়ার মিরপুর থেকে আসা দর্শনার্থী আরিফুল ইসলাম বলেন, ‘অত্র এলাকার মধ্যে ভাটপাড়া ইকোপার্ক দর্শনার্থীদের ভালো লাগার জায়গা। তাই সময় পেলেই ছুটে আসি এখানে।’

এদিকে, জেলার ঐতিহাসিক মুজিবনগর কমপ্লেক্স ও আমঝুপি নীলকুঠিতে দর্শনার্থীদের তেমন ভিড় ছিল না। বৈরী আবহাওয়া কেটে গেলে বৃহস্পতিবার থেকে কয়েক দিন দর্শনার্থীদের ভিড় বাড়তে পারে বলে মনে করছেন স্থানীয়রা।

জেলা প্রশাসক আতাউল গনি বলেন, ‘মানব জীবনের জন্য বিনোদন অত্যন্ত প্রয়োজন। তাই ভাটপাড়া ডিসি ইকোপার্কসহ জেলার অন্যান্য বিনোদন কেন্দ্রগুলো দর্শনার্থীদের জন্য উপযুক্ত করে গড়ে তোলা হচ্ছে।’

এ সম্পর্কিত আরও খবর