কুষ্টিয়ায় ফল উৎসব

কুষ্টিয়া, দেশের খবর

এস এম জামাল, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-08-30 11:17:35

দেশীয় ফলের সঙ্গে সাধারণ মানুষকে পরিচিত করার লক্ষ্যে বৃহস্পতিবার (৬ জুন) রাতে কুষ্টিয়া শহরের এন এস রোডের মৌবন চত্বরে ফল উৎসবের আয়োজন করা হয়। উৎসবে মৌবনে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীরা তাদের শুভাকাঙ্ক্ষীদের নিয়ে দেশীয় ফলের স্বাদ গ্রহণ করেন।

ফল উৎসবে গিয়ে দেখা যায়, টেবিলের ওপরে থরে থরে সাজানো রয়েছে দেশীয় বিভিন্ন ফল। ফলের মধ্যে আম, কাঁঠাল, জাম, পেয়ারা, লিচু, বাঙি, কলা, আনারস, তাল, জামরুল, তরমুজ, ডাব ও আমলকি উল্লেখযোগ্য।

উৎসবে যোগ দেওয়া লাবণ্য নামের এক শিশু বার্তা২৪.কমকে বলেন, আমি আম্মার সঙ্গে ফল উৎসবে এসেছি। উৎসবে আমার প্রিয় ফল আম, লিচু এবং ডাব ছিলো। খুব মজা করে খেয়েছি।

প্রতিষ্ঠান কর্মরত আরেক কর্মকর্তা অর্জুন কুমার বলেন, ফল উৎসবে মৌসুমি দেশীয় ফল দিয়ে আপ্যায়ন করা হয়েছে। মৌবনে কর্মরতরা ফল উৎসবে বিভিন্ন ধরনের ফল খেয়ে ভীষণ খুশি। তৃপ্তি সহকারে আমরা ফল খেয়েছি।

প্রতিষ্ঠানের আরেক কর্মকর্তা সোহানুর রহমান সোহান বার্তা২৪.কমকে বলেন, এখন চলছে মধুমাস। বছরের এই সময়ে বিভিন্ন ধরনের ফল দিয়ে মৌবনের কর্মকর্তা-কর্মচারীদের জন্য যে ফল উৎসব করা হয়েছে তা প্রশংসনীয় উদ্যোগ।

মৌবনের জেনারেল ম্যানেজার মোশাররাফুল হক বকুল বার্তা২৪.কমকে বলেন, দেশি ফলের স্বাদ নিতে মৌবনের কর্মকর্তা-কর্মচারীদের দেশীয় সংস্কৃতির সঙ্গে পরিচিত করার লক্ষ্যে এ ফল উৎসবের আয়োজন করা হয়েছে।

তিনি বলেন, পহেলা বৈশাখ ও ঈদসহ বিভিন্ন উৎসব মৌবনে কর্মরত দেড়শ’ কর্মকর্তা-কর্মচারী মিলেমিশে উদযাপন করি। আজকের ফল উৎসবে ১৪-১৫ ধরনের ফল দিয়ে সবাইকে আপ্যায়ন করা হয়েছে। উৎসবের এ ধারা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর