ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ আন্তঃনগর ট্রেন চলাচল ২৫ জুলাই

চাঁপাইনবাবগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁপাইনবাবগঞ্জ | 2023-08-25 16:23:46

বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের জোনের মহাব্যবস্থাপক মো. শহিদুল ইসলাম বলেছেন, ‘বর্তমান সরকার রেলওয়ের আধুনিকায়নে ব্যাপক উন্নয়ন করেছে। রেল নতুন আঙ্গিকে যাত্রা শুরু করায় জনসাধারণ এর সুফল পেতে শুরু করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় রেলওয়ের হারানো গৌরবকে ফিরিয়ে আনা হয়েছে।’

রোববার (৯ জুন) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ রেলষ্টেশন পরিদর্শনকালে প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ আন্তঃনগর সিল্কসিটি ট্রেন আগামী ২৫ জুলাই থেকে চালুর ব্যাপারেও তিনি আশ্বাস দেন।

রোববার (৯ জুন) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ রেলষ্টেশন পরিদর্শনকালে তিনি আরও বলেন, ‘আন্তঃনগর ট্রেন চালুর জন্য সংশ্লিষ্ট বিভাগের প্রধানগণ ইতোমধ্যে অবকাঠামো তৈরির প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নিয়েছেন। এছাড়া পণ্য পরিবহনে সড়ক পথে ব্যাপক চাপ বেড়ে যাওয়ায়, নতুন নতুন রেললাইন স্থাপন করায় পণ্য পরিবহনসহ যাত্রীদের যোগাযোগ সহজতর করা হবে। 

তিনি আরও বলেন, ‘রেলষ্টেশনে নতুন একটি প্লাটফরম তৈরি করা হয়েছে এবং টিন শেড নির্মাণ করা হবে। সীমানা প্রাচীর, ওভার ব্রীজ সম্প্রসারণ, ওয়াশফিট নির্মাণ করে আগামী ২৫ জুলাই আন্তঃনগর ট্রেন চালু করা হবে।’

এ সময় উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদ, পশ্চিমাঞ্চল জোনের প্রধান যন্ত্র প্রকৌশলী মৃণাল কান্তি বণিক, প্রধান প্রকৌশলী মো. আফজাল হোসেন, প্রধান বৈদ্যুতিক প্রকৌশলী অজয় কুমার পোদ্দার, চীফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মো. শাহনেওয়াজ, পাকশী বিভাগের বিভাগীয় প্রকৌশলী মো. আরিফুল ইসলাম, বিভাগীয় যন্ত্র প্রকৌশলী মো. মমতাজুল ইসলাম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর