ভাঙ্গুড়ায় তুচ্ছ ঘটনায় কৃষক খুন

পাবনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পাবনা | 2023-08-17 18:36:25

পাবনার ভাঙ্গুড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আবুল কালাম (৪৭) নামে এক কৃষককে ছুরিকাঘাতে হত্যা করেছে প্রতিপক্ষ।  মঙ্গলবার (১১ জুন) সকালে উপজেলার খানমরিচ ইউনিয়নের চাদপুরে এ ঘটনা ঘটে।

নিহত আবুল কালাম ওই গ্রামের মৃত গোলাপ হোসেনের ছেলে। পেশায় তিনি একজন কৃষক।

পুলিশ জানায়, উপজেলার চাদপুর গ্রামে আবুল কালামের জমিতে একই গ্রামের সাইফুল ইসলামের একটি গরু প্রবেশ করে পাটক্ষেত নষ্ট করে। পরে আবুল কালামের ছেলে আবুল বাশার গরুটিকে ক্ষেত থেকে নিয়ে নিজেদের বাড়িতে আটকে রাখে। সাইফুল ওই গ্রামের আব্দুল সরদারের ছেলে। এতে ক্ষিপ্ত হয়ে সকাল ৮টার দিকে ছুরি ও লাঠিসোঁটাসহ সাইফুল দলবল নিয়ে আবুল কালামের বাড়িতে হামলা চালায়। এক পর্যায়ে সাইফুল ছুরি দিয়ে আবুল কালামের পেটে আঘাত করে। মুমূর্ষু অবস্থায় এলাকাবাসী তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানকার চিকিৎসকরা তাকে পাবনা জেনারেল হাসপাতালে পাঠায়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আছাদুর রহমান বলেন, তুচ্ছ ঘটনায় মানুষ খুন, একটা জঘন্য কাজ। সামান্য কারণে একজন নিরীহ মানুষকে হত্যা করা ঠিক হয়নি। এর সুষ্ঠু বিচার হওয়া দরকার। এলাকায় সাইফুল দাঙ্গাবাজ হিসেবে পরিচিত।

ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা জানান, স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে ঘটনাটি অবগত হয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর