চুয়াডাঙ্গা-মেহেরপুরের সংযোগ সেতুতে ভাঙন, যান চলাচল বন্ধ

চুয়াডাঙ্গা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, চুয়াডাঙ্গা, বার্তা২৪.কম | 2023-08-31 23:39:10

চুয়াডাঙ্গা-মেহেরপুর জেলার একমাত্র সংযোগ সড়কের ওপর নির্মিত মাথাভাঙ্গা সেতুতে ভাঙন দেখা দিয়েছে। সেতুর মাঝ বরাবর ভাঙনের কারণে বন্ধ হয়ে গেছে এই দুই জেলায় চলাচলকারী সকল যানবাহন। এর ফলে সেতুর দু’পাশে আটকা পড়েছে শতাধিক যানবাহন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সেতুর মাঝখানে এর আগে দু’বার ফাটল দেখা দিলে সড়ক বিভাগের লোকজন এসে লোহার পাটাতন দিয়ে সেতুটি মেরামত করে। এরই মাঝে ফাটলের পাশেই মঙ্গলবার (১১ জুন) সন্ধ্যায় আবারও বড় ফাটল দেখতে পায় পথচারীরা। মুহূর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে আশপাশে বসবাসকারীদের মধ্যে। ফলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সেতু ভাঙনের খবর পেয়ে দ্রুত জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস, পুলিশ সুপার মাহাবুবুর রহমান, পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপুসহ সড়ক ও জনপথের কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন।

চুয়াডাঙ্গা সড়ক ও জনপথের উপ-বিভাগীয় প্রকৌশলী আদম আলী জানিয়েছেন, সেতুর ফাটল মেরামতের কাজ শুরু হয়েছে। আশা করছি, রাতের মধ্যেই সেতুর মেরামত কাজ শেষ হবে। এ সেতু দিয়ে এখন থেকে ভারী কোনো যানবাহন চলাচল করতে পারবে না বলেও জানান এই কর্মকর্তা।

এদিকে সড়কে যানচলাচল বন্ধ হয়ে যাওয়ায় মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের হাজার হাজার যাত্রী বিশেষ করে নারী ও শিশুরা ভোগান্তির শিকার হচ্ছেন।

এ সম্পর্কিত আরও খবর