লক্ষ্মীপুরে আ’লীগের দু'পক্ষের সংঘর্ষের মামলায় ১১৪ নেতাকর্মীর জামিন

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-11 10:54:40

আধিপত্য বিস্তার ও মেঘনা নদী তীরের মাছঘাট দখলকে কেন্দ্র করে লক্ষ্মীপুরের রায়পুরে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় ১১৪ আসামির জামিন মঞ্জুর করেছে আদালত। প্রতিপক্ষের দায়ের করা পৃথক ৫ মামলার এসব আসামিরা উপজেলার উত্তর চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ে নেতাকর্মী।

রোববার (১৬ জুন) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক তারেক আজিজ তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

আসামিপক্ষের আইনজীবি আবুল কালাম আজাদ বলেন, ‘মাছঘাট দখল, হামলা-ভাঙচুর ও আহতের ঘটনায় পৃথক ৫ মামলার ১১৪ আসামি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছেন। শুনানি শেষে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।’

জামিনপ্রাপ্তদের মধ্যে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উত্তর চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আলতাফ হোসেন হাওলাদার, উত্তর চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন, ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিক খাঁন ও যুবলীগ নেতা আনোয়ার হোসেন গাজীসহ ১১৪ নেতাকর্মী রয়েছে।

আসামিরা আলতাফ হোসেন হাওলাদারের অনুসারি এবং ওই ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

আদালত সূত্রে জানা গেছে, সম্প্রতি আধিপত্য বিস্তার ও মেঘনা নদী তীরের মাছ ঘাট দখলকে কেন্দ্র করে উত্তর চরবংশী ইউনিয়নে দফায় দফায় সংঘর্ষ, হামলা-ভাঙচুরের ঘটনা ঘটে। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওসমান খাঁন ও সাবেক সভাপতি আলতাফ হোসেন হাওলাদারের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ হয়। ভাঙচুর ও সংঘর্ষের ঘটনায় থানায় ও আদালতে ৮টি মামলা হয়।

এরমধ্যে রোববার আলতাফ হোসেন হাওলাদার ও তার ১১৪ নেতাকর্মী ৫টি মামলায় আদালতে হাজির হয়ে জামিন নেন।

এ সম্পর্কিত আরও খবর