ফরিদপুরে ২৬৪ কোটি টাকার বাজেট ঘোষণা

ফরিদপুর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর | 2023-08-24 21:15:42

ফরিদপুর পৌরসভায় (বর্ধিত অংশসহ) ২০১৯-২০ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার (১৭ জুন) দুপুরে ফরিদপুর পৌরসভার সম্মেলন কক্ষে বাজেট ঘোষণা করেন পৌর মেয়র শেখ মাহতাব আলী মেথু।

২০১৯-২০ অর্থবছরে ফরিদপুর পৌরসভার জন্য ২৬৪ কোটি ৪৩ লাখ ১৮ হাজার ৮১৬ টাকার বাজেট ঘোষণা করা হয়। বাজেটে রাজস্ব খাত থেকে ৪১ কোটি ৭০ লাখ ৭৪ হাজার ৫১২ টাকা, উন্নয়ন খাত থেকে ১৩ কোটি ২৩ লাখ ৮৩ হাজার ৫৩৪ টাকা, মূলধন খাত থেকে ১০ কোটি ৫৫ হাজার ৭৬৯ টাকা ও বিভিন্ন প্রকল্প খাত থেকে ১৯৯ কোটি ৪৮ লাখ ৫ হাজার টাকা আসবে বলে উল্লেখ করেন মেয়র শেখ মাহতাব আলী মেথু।

গত ২০১৮-২০১৯ সালে ফরিদপুর পৌরসভার জন্য বাজেট ছিল ১১৩ কোটি টাকা। যার ৬৬ শতাংশ বাস্তবায়িত হয়েছে। গতবারের থেকে এবারের বাজেট দ্বিগুণের থেকে বেশি পরিমাণ অর্থের।

বাজেট ঘোষণা শেষে এক প্রশ্নের উত্তরে মেয়র বলেন, নানা সীমাবদ্ধতার মধ্যে কাজ করতে হয়। এসবের মধ্যে থেকেও ফরিদপুর পৌরসভা এগিয়ে গেছে। দেশের পৌরসভাগুলোর মধ্যে রোল মডেল ফরিদপুর পৌরসভা।

তবে তিনি জানান, ফরিদপুরে যানজট জটিলতাসহ কিছু সমস্যা রয়েছে। যা সমাধানেও ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। দ্রুত সমস্যার সমাধান হয়ে যাবে।

বাজেট ঘোষণার সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পৌরসভার কাউন্সিলর আনিসুর রহমান সাবুল, সামচুল আরেফিন সাগর, মো. ইদ্রিস খান, তৃষ্ণা রাণী সাহা, ফরিদপুরের বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মোহাম্মদ শাহজাহান, নারী নেত্রী অ্যাডভোকেট শিপ্রা গোস্বামী, পৌরসভার নির্বাহী প্রকৌশলী শামসুল আলম, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শাহজাহান মিয়া, সচিব মো. তানজিলুর রহমান, হিসাবরক্ষণ কর্মকর্তা গোবিন্দ চন্দ্র মণ্ডল, হিসাবরক্ষক মো. ফজলুল করিম আলালসহ সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

এ সম্পর্কিত আরও খবর