জলঢাকায় তুরিন আফরোজের মানহানির প্রতিবাদে বিক্ষোভ

নীলফামারী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী | 2023-08-31 03:22:27

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজের মানহানির প্রতিবাদে তার নিজ জেলা নীলফামারীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সন্ধ্যায় (১৭ জুন) জলঢাকা উপজেলা শহরে স্বাধীনতার স্বপক্ষের বিভিন্ন সংগঠন এসব কর্মসূচি পালন করে।

শহরের জিরোপয়েন্ট মোড়ে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা যুবলীগের সদস্য এনামুল হক। এতে বক্তব্য দেন উপজেলা যুবলীগের দফতর সম্পাদক ও কাঁঠালি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেন তুহিন, বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি ও বালাগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রবিউল ইসলাম লিপন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, বালাগ্রাম ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজওয়ান প্রামানিক, বালাগ্রাম ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সিজান কবির প্রমুখ।

বক্তারা বলেন, হাওয়া ভবনের মালিক বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ঠজন আলি আসগর লবির প্রতিহিংসায় হয়রানি করা হচ্ছে ব্যারিস্টার তুরিন আফরোজকে। অথচ আদালত থেকে তার সম্পত্তিতে নিষেধাজ্ঞা রয়েছে।

উপজেলা যুবলীগের সদস্য এনামুল হক বলেন, তারেক রহমানের ঘনিষ্ঠজন আলি আসগর লবি পরিবারের আস্কারায় তুরিন আফরোজকে হয়রানি করা হচ্ছে তাদের সম্পত্তি নিয়ে। লবি পরিবারের প্রতিহিংসা যদি বন্ধ না করা হয় এবং তুরিন আফরোজের প্রতি যদি কোনো অন্যায় করা হয়, তাহলে জলঢাকা থেকে আন্দোলন গড়ে তোলা হবে।

সমাবেশ থেকে বক্তারা আলি আসগর লবির পরিবারের সদস্যদের জলঢাকা উপজেলায় অবাঞ্ছিত ঘোষণা করেন।

এর আগে একটি বিক্ষোভ মিছিল উপজেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এ সম্পর্কিত আরও খবর