গাইবান্ধায় সালিশি বৈঠকে হামলা, নারীসহ আহত ১০

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2023-08-27 05:12:02

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার এনায়েতপুর গ্রামে এক সালিশি বৈঠকে হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৮ জুন) সকালে ঘটা এ ঘটনায় নারীসহ অন্তত দশজন আহত হয়েছে।

স্থানীয়রা জানান, উপজেলার এনায়েতপুর (দক্ষিণপাড়া) গ্রামের মহাসিন আলীর ছেলে আবদুস ছালাম মিয়া প্রতিবেশী মৃত মফিজ উদ্দিনের ছেলে ফিরোজ মিয়ার কাছে জমাকৃত কিছু টাকা পান। আবদুস ছালাম মিয়া তার পাওনা টাকা চেইতে গেলে তাকে বারবার ফিরিয়ে দেন ফিরোজ মিয়া। বিষয়টি সমাধানের জন্য মঙ্গলবার সকালে স্থানীয় আঙ্গুর মিয়ার বাড়িতে সালিশি বৈঠক বসে। বৈঠকে আলোচনা শেষের দিকে ফিরোজসহ তার পক্ষের লোকজন উত্তেজিত হয়ে ছালাম ওপর লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এতে ছালামসহ তার পক্ষের দশজন আহত হয়।

গুরুতর আহতরা হলেণ- গোলাপী বেগম, বেবী বেগম, শাহ আলম ও মহাসিন মিয়া। তাদেরকে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অপর আহত ছালাম, নওশা, পাপুল, আল-আমিন ও রিপন মিয়াকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ঘটনার শিকার ছালাম অভিযোগ করে মিয়া বলেন, ‘আমাদের মারধরের পর এখনো ক্ষান্ত হয়নি প্রতিপক্ষরা। তারা বিভিন্ন ধরনের হুমকি দিয়ে আসছে। থানায় মামলার প্রস্তুতি চলছে।’

এদিকে, ফিরোজ মিয়া এসব ঘটনা অস্বীকার করে বলেন, ‘ছালামরাই আমাদের ওপর হামলা চালিয়েছে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়।’

সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরশেদুল হক জানান, এ ব্যাপারে কেউ কোনো অভিযোগ করেননি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর