তালতলীতে চেয়ারম্যানসহ ৭ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

বরগুনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরগুনা | 2023-08-27 16:32:59

বরগুনার তালতলী উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কাস্টের আটভাগ ভোটের একভাগ ভোট না পাওয়ায় দুই চেয়ারম্যান ও পাঁচ ভাইস চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে।

তালতলী উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, মঙ্গলবার (১৮ জুন) তালতলী উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে আটজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

চেয়ারম্যান পদে মো. নুরুল আমিন ঘোড়া প্রতীকে ৫৮ ভোট এবং ফরহাদ হোসেন আক্কাস মৃধা মোটরসাইকেল প্রতীকে ৬৭১ ভোট পেয়েছেন। অপরদিকে বর্তমান ভাইস চেয়ারম্যান মো. খলিলুর রহমান হাওলাদার উড়োজাহাজ প্রতীকে ১ হাজার ৩৬৭ ভোট ভাইস চেয়ারম্যান পদে মো. সোবাহান হাওলাদার টিয়া পাখি প্রতীকে ১ হাজার, আলম কবির টিউবয়েল পতীকে ৯৪, কামরুল আহসান বই প্রতীকে ২ হাজার ৮৩০ এবং মজিবুর রহমান ফরাজী বৈদ্যুতিক বাল্ব প্রতীকে ১৩৬ পেয়েছেন।

আরও পড়ুন: তালতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান হলেন রেজবি

ফলে কস্টিং ভোটেরে এক ভাগ ভোট পাননি এই ৭ প্রার্থীরা। নির্বাচনে ভোট কাস্ট হয় ৩৯ হাজার ৯২৫ ভোট। দুই চেয়ারম্যান প্রার্থী ও পাঁচ ভাইস চেয়ারম্যান প্রার্থী মোট ভোটের ৮ ভাগের এক ভাগ ভোট পাননি। এ কারণে নির্বাচন কমিশন তাদের জামানত বাজেয়াপ্ত করেছে।

বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার দিলীপ কুমার হাওলাদার বার্তা২৪.কমকে বলেন, কাস্টিং ভোটের আটভাগের একভাগ ভোট না পেলে প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। দুইজন চেয়ারম্যান প্রার্থী ও পাঁচজন ভাইস চেয়ারম্যান প্রার্থী সেই পরিমাণ ভোট পাননি। তাই তাদের জামানত বাজেয়াপ্ত করা হবে।

এ সম্পর্কিত আরও খবর