বাবা হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন কারাদণ্ড

ঝিনাইদহ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঝিনাইদহ | 2023-08-10 03:54:07

 

ঝিনাইদহের কালীগঞ্জে বাবা হত্যার দায়ে ছেলে তাহেরুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দেয়া হয়।

বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে ঝিনাইদহের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক এম জি আজম এ রায় দেন।

মামলার বিবরণে জানা যায়, কালীগঞ্জ উপজেলার বলিদাপাড়া গ্রামের আব্দুল গনি মোবারকগঞ্জ চিনি কলে কর্মচারী থাকাকালে মস্তিষ্ক বিকৃতি ঘটে। এ কারণে তাকে অবসর দেওয়া হয়। এরপর থেকে ভিক্ষা করতেন তিনি। ভিক্ষা শেষে রাতে উপজেলার খুনতলা গ্রামের এন্দেশ আলির দরগায় থাকতেন। তার ছোট ছেলে তাহেরুল ইসলাম বাবার সঙ্গে থাকতো ও চিনিকল থেকে পাওনা ২ লাখ টাকা দেওয়ার জন্য চাপ দিত। এ জন্য বিভিন্ন সময় বাবাকে মারধরও করতো। পরিবারের লোকজন বাধা দিলে তাদেরও মারধর করতো।

২০১৪ সালের ২২ জানুয়ারি ভিক্ষা শেষে রাতে দরগায় এসে ঘুমান আব্দুল গনি। তার সঙ্গে থাকা ছেলে তাহেরুল পরের দিন সকালে পরিবারের লোকদের জানান বাবা মারা গেছে। পরে পরিবারের লোকজন পুলিশে খবর দেয়। পুলিশ এসে নিহত আব্দুল গনির দাঁত ভাঙা ও মাথা-হাতে জখম দেখতে পায়। এ ঘটনায় পরদিন নিহতের ভাই আব্দুর রহিম বাদী হয়ে নিহতের ছোট ছেলে তাহেরুল ইসলামসহ অজ্ঞাতদের আসামি করে কালীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ তদন্ত শেষে ২০১৮ সালে আসামি তাহেরুল ইসলামের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আজ এই মামলার রায় ঘোষণা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর