শিক্ষক নিয়োগ পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র কেনা-বেচার সময় ৬ জন আটক

ঝিনাইদহ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম ঝিনাইদহ | 2023-08-30 18:15:04

ঝিনাইদহ শহরের আরাপপুর থেকে সহকারি প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র কেনা-বেচার সময় ৬ জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। শুক্রবার সকালে পরীক্ষা শুরু হওয়ার আগে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো-ঝিনাইদহ সদর উপজেলার হাটগোপালপুর গ্রামের অরুন কুমার দাসের ছেলে প্রশান্ত কুমার দাস, শহরের আরাপপুরের আব্দুল আজিজের ছেলে আব্দুল মজিদ, শৈলকুপা উপজেলার রানীনগর গ্রামের রোজদার মিয়ার ছেলে আল মাউন, একই উপজেলা সিদ্ধি গ্রামের এলাহী বক্সের ছেলে তাইনুর আলম, উত্তর বোয়ালিয়া গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে হাসান ইকবাল ও  রানীনগর গ্রামের সৈয়দ আলির ছেলে রিপন হোসেন।

গোয়েন্দা পুলিশের ওসি জাহাঙ্গীর আলম জানান, শহরের আরাপপুরের আব্দুল মজিদের বাসায় সহকারি প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র কেনা বেচা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তি সেখানে অভিযান চালানো হয়।

এ সময় প্রশান্ত কুমার দাস, আব্দুল মজিদ, আল মাউন, তাইনুর আলম, হাসান ইকবাল ও রিপন হোসেন নামের ৬ জনকে আটক করা হয়। জব্দ করা হয় বিক্রির ৬০ হাজার টাকা।

এরা ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে আসা এ প্রশ্ন ও উত্তরপত্র বিক্রি করে জন প্রতি ২০ হাজার টাকা করে নিচ্ছিল। পরীক্ষা শেষে জেলা প্রশাসনের নেজারত শাখার ডেপুটি কালেক্টর খায়রুল ইসলাম আসল প্রশ্নপত্রের সঙ্গে বিক্রি হওয়া প্রশ্নপত্র মেলানোর পর কোন মিল খুঁজে পাননি। এ ঘটনায় ঝিনাইদহ সদর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ সম্পর্কিত আরও খবর