রোগীর পেট থেকে প্রথমে গজ পরে পাইপ উদ্ধার!

চুয়াডাঙ্গা, দেশের খবর

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা | 2023-08-24 10:16:19

অপারেশন থিয়েটারে পলি খাতুন নামের এক রোগীর পেটে গজ রেখেই সেলাই করে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে চুয়াডাঙ্গার গাইনি বিশেষজ্ঞ ডাক্তার চৈতীর বিরুদ্ধে। তীব্র যন্ত্রণা নিয়ে সেই রোগী শুক্রবার (২১ জুন) দুপুরে ভর্তি হয়েছেন চুয়াডাঙ্গা সদর হাসপাতালের সার্জারি ওয়ার্ডে।

ভুক্তভোগী পরিবারের সদস্যরা জানায়, সদর উপজেলার ঠাকুরপুর গ্রামের বিপুলের স্ত্রী গর্ভবতী অবস্থায় গত ২০ মে ভর্তি হয়েছিলেন সদর হাসপাতাল রোডের মা ক্লিনিকে। ওই দিন রাতেই ডাক্তার চৈতী পলি খাতুনকে সিজার অপারেশন করেন। কন্যা সন্তান হওয়ার চারদিন পর ক্লিনিক থেকে রোগীকে ছুটি দেওয়া হয়। বাড়ি ফেরার পরদিন থেকেই পেটে তীব্র যন্ত্রণা শুরু হয় রোগীর।

এদিকে দিন দিন পেট ফুলে অপারেশনের স্থানে সেলাই কেটে গেলে দ্রুত আবার ভর্তি করানো হয় ওই ক্লিনিকে। সিজারের সাতদিন পর পলিকে আবারো অপারেশন করানো হয়। এ সময় তার পেট থেকে গজের একটি বড় অংশ বের করা হয়। পরবর্তীতে ছুটি নিয়ে বাড়ি চলে গেলে আবারও ব্যথা শুরু হয় রোগীর।

পরে শুক্রবার দুপুরে সদর হাসপাতালের সার্জারি ওয়ার্ডে ভর্তি করানো হয় পলিকে। সে সময় রোগীর পেটে ড্রেসিং করে আবারো পাইপের একটি অংশ বের করা হয়।

এ বিষয়ে ডাক্তার চৈতীর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, 'রোগীর থেকে এরকম অভিযোগ সত্যিই হাস্যকর। অপারেশনের পর রোগী কাশি বেড়ে সেলাই ফেটে যায়। তবে আমার বিরুদ্ধে তারা যে অভিযোগ করছে তা ভিত্তিহীন।'

এ সম্পর্কিত আরও খবর