রেলকে ঢেলে সাজানো হচ্ছে: রেলমন্ত্রী

পাবনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পাবনা | 2023-08-14 04:07:40

রেল ব্যবস্থাকে আধুনিক ও ঢেলে সাজানোর উদ্যোগ নেয়ার পাশাপাশি রেলওয়েতে বিদ্যমান সকল অব্যবস্থাপনা ও অনিয়ম দূর করা হবে বলে মন্তব্য করেছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। 

শনিবার (২২ জুন) দুপুরে পাবনার পাকশীতে পশ্চিমাঞ্চল রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ১১তম (সিপাহী) ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রেলের গুরুত্ব তুলে ধরে মন্ত্রী বলেন, ‘সড়কের ওপর নির্ভরশীলতা কমিয়ে রেল, নৌ ও আকাশপথসহ সমন্বিত যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার ওপর প্রধানমন্ত্রী গুরুত্ব আরোপ করেছেন। যে দেশ যত উন্নত সে দেশের রেল ব্যবস্থা তত উন্নত। বিএনপি সরকার রেলকে ধ্বংসের পরিকল্পনা করেছিল। বর্তমান সরকার এর উন্নয়ন ঘটাচ্ছে। রেলের হারানো জৌলুস আমরা ফিরিয়ে আনার চেষ্টা করে যাচ্ছি। উন্নয়নের জন্য সকলকে একযোগে কাজ করতে হবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসনের (পাবনা-সিরাজগঞ্জ) সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, রেলওয়ের মহাপরিচালক কাজী মো. রফিকুল আলম, পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক খোন্দকার শহিদুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন পশ্চিম অঞ্চল রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) চীফ কমান্ডেন্ট ফাত্তাহ ভূঞা।

এ সম্পর্কিত আরও খবর