এসপির আত্মীয়ের পরিচয়ে চাকরি দেয়ার নামে প্রতারণা

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-09-01 20:56:26

কুষ্টিয়ায় পুলিশে চাকরি দেয়ার নাম করে ১০ লাখ টাকা আত্মসাৎকারী শাকিল হোসেন নামে এক প্রতারককে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

সোমবার (২৪ জুন) দুপুরে কুষ্টিয়া পৌরসভা অডিটোরিয়ামের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ১০ লাখ টাকার একটি চেক উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত শাকিল হোসেন কুষ্টিয়ার মিরপুর উপজেলার মধ্যপাড়া গ্রামের সাহাবুদ্দিনের ছেলে।

কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত বার্তা২৪.কমকে বলেন, ‘শাকিল হোসেন আমাকে (এসপি) আত্মীয়ের পরিচয় দিয়ে পুলিশে চাকরি দেওয়ার নামে এক তরুণীর কাছ থেকে ১০ লাখ টাকা হাতিয়ে নেয়। পরবর্তীতে ভুক্তভোগী সেই তরুণী আমার কাছে অভিযোগ করে। পরে আমি অভিযান চালিয়ে কুষ্টিয়া পৌরসভা অডিটোরিয়ামের সামনে থেকে শাকিল হোসেন নামে ওই প্রতারককে গ্রেফতার করি।’

তিনি বলেন, ‘শাকিল হোসেনের কাছ থেকে প্রতারণার ১০ লাখ টাকার একটি চেক উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমরা জানতে পেরেছি শাকিল এভাবে প্রতারণা করে বিভিন্ন জনের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।’

এসপি এস এম তানভীর আরাফাত জানান, আগামী ১ জুলাই কুষ্টিয়া পুলিশ লাইন থেকে কনস্টেবল পদে লোক নেয়া হবে। সেখানে সরকার নির্ধারিত ফি ১০০ টাকায় চাকরি দেয়া হবে। এ বিষয়ে কোনো অবৈধ টাকা লেনদেন করলে তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর