গোপালগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক কমিটি নিয়ে অসন্তোষ

গোপালগঞ্জ, দেশের খবর

ডিসিট্রক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গোপালগঞ্জ | 2023-09-01 04:16:01

গোপালগঞ্জ জেলা বিএনপির নব-গঠিত আহ্বায়ক কমিটি নিয়ে স্থানীয় বিএনপি নেতাদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে।

শনিবার (২২ জুন) বিএনপির কেন্দ্রীয় মহাসচিব কর্তৃক অনুমোদনকৃত ৩৭ সদস্যের কমিটিতে শরীফ রাফিকুজ্জামানকে আহ্বায়ক ও এম. মনসুর আলীকে সদস্যসচিব করা হয়। এতে দীর্ঘদিনের ত্যাগী নেতাদেরকে অবমূল্যায়ন করা হয়েছে- এমন অভিযোগ এনেছেন এক সময় সক্রীয় নেতা-কর্মীরা। তারা এ আহ্বায়ক কমিটিকে প্রত্যাখ্যান করেছেন।

গোপালগঞ্জ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও অধুনাবিলুপ্ত জেলা কমিটির সহ-সভাপতি মনিরুজ্জামান পিনু মঙ্গলবার (২৫ জুন) সকালে তার নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে নবগঠিত কমিটিতে প্রাপ্ত যুগ্ম-আহ্বায়ক পদ থেকে পদত্যাগ করার ঘোষণা দেন। যদিও তিনি পদত্যাগের কারণ হিসেবে শারীরিক অসুস্থতা ও ব্যক্তিগত কারণের কথা বলেছেন।

সংবাদ সম্মেলনে মনিরুজ্জামান জানান, বিএনপির শুরু থেকে তৃণমূল পর্যায়ে দলের জন্য কাজ করছেন। অথচ তাকেসহ অনেক সিনিয়র নেতাকে নবগঠিত আহ্বায়ক কমিটিতে অবমূল্যায়ন করা হয়েছে। এ কারণেই তিনি পদত্যাগ করছেন। এ সময় বিএনপির জেলা আহ্বায়ক কমিটির অনেকেই উপস্থিত ছিলেন।

এদিকে, জেলা বিএনপির সাবেক সভাপতি ও নবগঠিত কমিটির সদস্য সিরাজুল ইসলাম সিরাজ জানান, তিনি নবগঠিত জেলা বিএনপির আহ্বায়ক কমিটি প্রত্যাখ্যান করেছেন। তিনি ও তার অনেক সহযোগী খুব তাড়াতাড়িই এই আহ্বায়ক কমিটি থেকে আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করবেন বলে জানান।

জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক এমপি এফ.ই শরফুজ্জামান জাহাঙ্গীর মোবাইল ফোনে বার্তা২৪.কম-কে বলেন, ‘নবগঠিত কমিটির অনেকেই নানা ধরনের মামলার আসামি। সেসব নেতাদের সাথে রাজনীতি করা চলে না।’

এদিকে যেহেতু বিএনপির সিনিয়র সহ-সভাপতি তারেক জিয়ার সম্মতিতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কমিটি অনুমোদন করেছেন, সেহেতু তাদের সম্মানে আগামী কমিটি গঠন করা পর্যন্ত সকলকে একত্রিত হয়ে কাজ করার আহ্বান জানান নবগঠিত কমিটির আহ্বায়ক শরীফ রাফিকুজ্জামান। তাছাড়া কমিটিতে যদি কোনো অসংগতি থেকে থাকে, তাহলে তা কেন্দ্রীয় কমিটিতে জানানো যেতে পারে বলে মনে করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর