নুসরাত হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু বৃহস্পতিবার

ফেনী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-09-01 08:30:29

ফেনীর সোনাগাজীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ আগামী বৃহস্পতিবার (২৭ জুন) থেকে শুরু হবে।

এর আগে গত ২০ জুন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ এ মামলার অভিযোগপত্রের উপর শুনানী শেষে ১৬ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন এবং সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন।

এদিকে, স্থানীয়ভাবে অভিযোগ উঠেছে, সাক্ষ্যগ্রহণের আগেই মামলার সাক্ষীদের বিভিন্নভাবে ভয়ভীতি ও হুমকি দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার আদালতে সাক্ষী না দিতে তাদের পরিবারকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ভয় দেখানো হচ্ছে। এমনকি প্রাণনাশের হুমকিও দেওয়া হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে মামলার বাদী ও নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান এবং দুই সাক্ষী নুসরাতের সহপাঠী নিশাত সুলতানা ও নাসরিন সুলতানার পরিবারের সদস্যরা কোনো কথা বলতে রাজি হননি।

আরও পড়ুন: ওসি মোয়াজ্জেমকে কারাগারে পাঠানোর নির্দেশ

অভিযুক্ত ১৬ আসামি হলেন- মাদরাসার বরখাস্তকৃত অধ্যক্ষ সিরাজ উদ-দৌলা, উপজেলার আওয়ামী লীগের সভাপতি মো. রুহুল আমিন, মাদরাসার প্রভাষক আফছার উদ্দিন, পৌর কাউন্সিলর মাকসুদ আলম, হাফেজ আবদুল কাদের, ছাত্র নুর উদ্দিন, ইফতেখার উদ্দিন রানা, সাইফুর রহমান মোহাম্মদ জোবায়ের, মো. শামীম, সাখাওয়াত হোসেন জাবেদ, আবদুর রহিম শরীফ, মহি উদ্দিন শাকিল, ইমরান হোসেন মামুন, উম্মে সুলতানা পপি, কামরুন্নাহার মনি ও শাহাদাত হোসেন শামীম।

বাদী পক্ষের আইনজীবী এম. শাহজাহান জানান, বৃহস্পতিবার মামলার বাদী ও নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান এবং নুসরাতের দুই সহপাঠীর সাক্ষ্য গ্রহণের মধ্য দিয়ে মামলার সাক্ষ্য গ্রহণ কার্যক্রম শুরু হবে।

এ সম্পর্কিত আরও খবর