দৌলতদিয়া ঘাটে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে বাসের সংখ্যা

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, রাজবাড়ী, বার্তা ২৪.কম | 2023-08-29 16:16:42

দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষের অন্যতম প্রবেশদ্বার রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রায় তিন শতাধিক ট্রাকের পাশাপাশি দীর্ঘ হচ্ছে যাত্রীবাহী বাসের লাইন।

শুক্রবার (২৮ জুন) সকাল ১১টা পর্যন্ত নদীর পারের জন্য ঘাট এলাকায় যাত্রীবাহী কোনো বাসকে অপেক্ষা করতে না হলেও এখন ঘাট এলাকায় এসে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে ফেরির জন্য।

শুক্রবার (২৮ জুন) সকালে ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দ ফায়ার সার্ভিস পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার সড়কে প্রায় তিন শতাধিক ট্রাক বৃহস্পতিবার রাত থেকে অপেক্ষা করছে নদী পারের জন্য। সকালে কোনো যাত্রীবাহী বাসের চাপ না থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তীব্র যানজটের দেখা দিয়েছে।

কেউ জানেন না কখন ফেরি পার হতে পারবেন তারা, ছবি: বার্তা২৪

 

বেলা ১২টা পর্যন্ত তিন শতাধিক ট্রাকের পাশাপাশি এখন নদী পারের জন্য অপেক্ষা করছে শতাধিক যাত্রীবাহী বাস। সড়কের দুই পাশে সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে আছে যানবাহনগুলো। দীর্ঘ সময় ঘাটে অপেক্ষা করার কারণে ভীষণ ভোগান্তিতে পড়েছে যাত্রীরা। বিশেষ করে নারী ও শিশুরা বেশি অসুবিধায় পড়েছে।

মাগুরা থেকে ছেড়ে আসা ঈগল পরিবহনের যাত্রী জাফর উল্লাহ ও চুয়াডাঙ্গা থেকে ছেড়ে আসা জে আর পরিবহনের যাত্রী আব্দুল্লাহ বিনতে শরিফ বার্তা ২৪.কমকে জানান, বেলা সাড়ে ১১টায় দৌলতদিয়া এলাকায় এসে পৌঁছেছি। এখন পর্যন্ত ফেরি পাইনি। মনে হচ্ছে আরও ঘণ্টাখানিক অপেক্ষা করতে হবে।

এ সময় তারা জানান, দীর্ঘ সময় গরমে বাসের মধ্যে বসে থাকায় তাদের শিশুরা বেশ কষ্ট পাচ্ছে। তারা শুধু কান্নাকাটি করছে।

একটু ঘুমিয়ে নেয়ার চেষ্টা, ছবি: বার্তা২৪

 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন দৌলতদিয়া ঘাটের শাখা ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ বার্তা ২৪.কমকে জানান, বৃহস্পতিবারে বৈরি আবহাওয়ার কারণে দুই ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল। বন্ধ থাকার কারণেই মূলত ঘাটে একটু ট্রাকের বাড়তি চাপ রয়েছে। সকাল পর্যন্ত ঘাটে যাত্রীবাহী বাসের তেমন একটা চাপ ছিলনা। তবে এখন একটু বাসের চাপ লক্ষ্য করা যাচ্ছে। যতটুকু সম্ভব আমরা চেষ্টা করছি অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাসগুলোকে নদী পার করার জন্য।

এ সময় তিনি জানান, বর্তমানে ২০টি ফেরির মধ্যে ১৪টি ফেরি চলাচল করছে। বাকি ৪টি ফেরি মেরামতের জন্য কারখানায় রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর