নাটোরে পুলিশ নিয়োগে জালিয়াতি, আটক ৭

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-23 21:27:50

নাটোরে পুলিশে নিয়োগের নামে অর্থ হাতিয়ে নেয়ার ঘটনায় ৭ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতদের মধ্যে ৪ জন দালাল ও ৩ জন চাকরি প্রার্থী রয়েছেন।

আটককৃতরা হলেন, পরীক্ষার্থী বড়াইগ্রাম উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের হোসেন আলীর ছেলে নাইম ইসলাম, গুরুদাসপুর উপজেলার যোগেন্দ্রনগর গ্রামের জামাল প্রামানিকের ছেলে রাব্বী আলী ও একই উপজেলার সাহাপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে আব্দুল হাদি।

এছাড়া ৪ দালাল হলেন, বড়াইগ্রাম উপজেলার মাড়িয়া গ্রামের সাইদুল মন্ডলের ছেলে ফজলুর রহমান ওরফে রনি, গুরুদাসপুর উপজেলার খুবজীপুর গ্রামের সামছুল মন্ডলের ছেলে রেজাউল ইসলাম, রফিকুল ইসলামের ছেলে সুমন আলী এবং সিংড়া উপজেলার বিলদহর গ্রামের হারান মন্ডলের ছেলে রওশন মন্ডল।

শুক্রবার (২৮ জুন) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন সাংবাদিকদের এ তথ্য জানান।

জানা যায়, গত ২২ জুন নাটোর জেলায় পুলিশ কনস্টেবল শারীরিক এবং লিখিত পরীক্ষায় বায়োমেট্রিক পদ্ধতিতে গ্রহণ করা হয়। নিয়োগের লিখিত পরীক্ষায় নাইম ইসলাম নামে এক পরীক্ষার্থীর সঙ্গে সংরক্ষিত ছবি এবং আঙুলের ছাপের মিল না পেয়ে ওই পরীক্ষার্থী আটক করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। এরপর পুলিশ তদন্তে নামে। এ সময় পুলিশ চাকরি দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নেওয়া চক্রের মূলহোতা ফজলুর রহমান ওরফে রনিসহ মোট ৭জনকে জেলার বিভিন্ন স্থান থেকে আটক করে।

এ সময় ৩৬টি সাদা স্ট্যাম্প, ১৬টি ব্ল্যাংক চেক এবং বিভিন্ন চাকরি পরীক্ষার প্রবেশ পত্র জব্দ করা হয়।

নাটোরের পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘বড়াইগ্রাম উপজেলার মাড়িয়া গ্রামের ফজলুর রহমান ওরফে রনি হচ্ছেন জালিয়াত চক্রের নাটোর, বগুড়া, পাবনা ও সিরাজগঞ্জ অঞ্চলের মূলহোতা। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। পুলিশ নিয়োগ পরীক্ষা স্বচ্ছ এবং মেধাবীরা যাতে চাকরি পায় সেজন্য এবার নিয়োগ পরীক্ষায় বায়োমেট্রিক পদ্ধতি ব্যবহার করার সিদ্ধান্ত গ্রহণ করি। স্বল্প খরচে বায়োমেট্রিকের মাধ্যমে পরীক্ষা গ্রহণ করায় আমরা এর সফলতা পেয়েছি। এখন থেকে সকল পরীক্ষায় বায়োমেট্রিক পদ্ধতি গ্রহণ করা দরকার। এতে করে প্রকৃত এবং মেধাবীরা চাকরি পাবে।'

বিফ্রিংয়ে নাটোর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈকত হাসানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর