শোকের সাগরে তানজিনার পরিবার

ঠাকুরগাঁও, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঠাকুরগাঁও | 2023-08-30 14:44:12

নাম তানজিনা, বয়স ২৪। বাবা-মায়ের চার সন্তানের মধ্যে সবার ছোট সে, তাই যেন সবচেয়ে বেশি আদরেরও। সকাল-বিকেল সারা বাড়ি মাতিয়ে রাখত তানজিনা।

বখাটের ছুরিকাঘাতে মেয়েটির মৃত্যুতে পুরো বাড়ি শোকে স্তব্ধ হয়ে আছে, পরিবারের সদস্যরা সবাই মুষড়ে পড়েছেন। অকালে বুকের ধন হারিয়ে দিশেহারা তার বাবা-মা।

ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউনিয়নের মাদ্রাসাপাড়ার হামিদ আলীর ছোট মেয়ে তানজিনা গ্রামীণ চক্ষু হাসপাতালের একজন নার্স ছিলেন। স্বপ্ন ছিলো একদিন ডাক্তার হবেন। কিন্তু সেই স্বপ্ন অপূর্ণ রয়ে গেল তার।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ২০ জুন সকালে কর্মস্থলে যাবার পথে ধারালো অস্ত্রের আঘাতে ক্ষত-বিক্ষত হন তানজিনা। তাকে এলোপাথারি কোপায় প্রতিবেশী ভাতিজা জীবন। কারণ বখাটে জীবনকে শাসন করেছিলেন তিনি।

নিহত তানজিনার বাবা

এলাকাবাসী মুমূর্ষু অবস্থায় তানজিনাকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নিয়ে যান। সেদিন রাতেই অভিযুক্ত আসামি জীবনকে আটক করে ঠাকুরগাঁও পুলিশ।

ঠাকুরগাঁও সদর হাসপাতলে সাময়িক চিকিৎসার পরে রংপুরে পাঠানো হয় তানজিনাকে। দিনের পর দিন অবস্থার অবনতি হয়ে অবশেষে ২৭ জুন সকালে রংপুর মেডিকেল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তানজিনা।

অভিযুক্ত জীবনের কঠোর শাস্তির দাবি জানিয়ে স্থানীয়রা জানান, অনেক ভদ্র ও ভালো মেয়ে ছিলেন তানজিনা। শুধু তার বাসার লোকদের সঙ্গেই নয়, এলাকার প্রতিটি ব্যক্তির সঙ্গে তার ভালো সম্পর্ক ছিল।

নিহত তানজিনার ভাই সোহেল রানা অভিযোগ করে বলেন, কোন কারণ ছাড়াই আমার বোনকে মেরে ফেলা হল। কী দোষ ছিল আমার বোনের? শুধু একটু শাসন করেছিল বখাটে জীবনকে। আসলে জীবনের পরিবারের লোকেরা ভালো না। আমরা এর আগেরও তার পরিবারকে অভিযোগ করেছিলাম কিন্তু তারা শোনেননি।

কান্নাজড়িত কণ্ঠে নিহত তানজিনার বাবা বলেন, আমার মেয়ে সবসময় সবার সাথে মিলেমিশে চলত। কারো সাথে খারাপ ব্যবহার করত না। আমাকে আর আমার এই মেয়ে বাবা বলে ডাকবে না। আর কোনদিন দেখতে পাব না তার মুখটি। আমার মেয়েকে বখাটে জীবন মেরেছে। আমি তার ফাঁসি চাই।

ঠাকুরগাঁও অতিরিক্ত পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, আমরা ঘটনার দিনই অভিযুক্ত আসামি জীবনকে আটক করেছি। মামলাটিতে আসামির যাতে সর্বোচ্চ শাস্তি হয় সেজন্য আমরা বিজ্ঞ বিচারকের কাছে দাবি করব। সেই সঙ্গে এই ঘটনায় আর কেউ জড়িত আছে কিনা সেটা ক্ষতিয়ে দেখা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর