প্রধানমন্ত্রীর ঘর উপহার পেলেন হুমায়ুন

ময়মনসিংহ, দেশের খবর

রাকিবুল ইসলাম রাকিব, উপজেলা করেসপন্ডেন্ট, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-08-24 07:32:22

মাল্টিমিডিয়া অনলাইন নিউজপোর্টাল বার্তা২৪.কমসহ বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশের পর প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ‘যার জমি আছে ঘর নেই, তার নিজ জমিতে গৃহ নির্মাণ’ প্রকল্প থেকে নতুন ঘর পেয়েছেন দরিদ্র এইচএসসি পরীক্ষার্থী হুমায়ুন কবীর। তার বাড়ি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার বড়হিত ইউনিয়নের পাইকুড়া গ্রামে। তিনি চলতি বছর ঈশ্বরগঞ্জ আইডিয়াল কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

গত ২২ এপ্রিল বার্তা২৪.কমে ‘ঘরে আলো নেই, বিদ্যালয়ের বারান্দার সৌরবিদ্যুত ভরসা’ শিরোনামে খবর প্রকাশ হয়। প্রকাশিত সংবাদের সূত্র ধরেই ২৬ এপ্রিল স্থানীয় সংসদ সদস্য (এমপি) ও জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমামের পক্ষ থেকে দরিদ্র এই এইচএসসি পরীক্ষার্থীর বাড়িতে সৌরবিদ্যুতের ব্যবস্থা করা হয়। এরপর ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার উম্মে রুমানা তুয়া আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় হুমায়ুন কবীরের বাড়িতে নতুন ঘর নির্মাণের ব্যবস্থা করেন।

হুমায়ুন কবীর বার্তা২৪.কমকে বলেন, ‘আমরা জরাজীর্ণ ঘরে থাকতাম। ঘরে আলো না থাকায় স্কুলের বারান্দার সৌরবিদ্যুতে পড়াশোনা করতাম। গণমাধ্যমে খবর প্রকাশের পর বাড়িতে সৌরবিদ্যুত এসেছে। ইউএনও স্যারসহ ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের এক বড় ভাই আমাকে সহযোগিতা করেছেন। এখন প্রধানমন্ত্রীর ঘর উপহার পেয়েছি। তবে আমাদের থাকার জায়গা না থাকায় নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই দুদিন হলো নতুন ঘরে এসেছি।

হুমায়ুনের মা আজিদা বেগম বার্তা২৪.কমকে বলেন, ‘গরিবরা সবসময় গরিবই থাকে। কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী আমাদের মতো গরিব মানুষের লাগি (জন্য) এতো সুন্দর ঘর কইরা (করে) দিব তা কল্পনাও করতে পারি নাই। আল্লাহ যেন গরিবের নেত্রীর মঙ্গল করেন।’

এ সম্পর্কিত আরও খবর