ভাসানচরে পণ্যবাহী জাহাজ থেকে ৪৩ কন্টেইনার সাগরে

নোয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-08-10 02:28:38

চট্টগ্রাম থেকে পানগাঁও যাওয়ার পথে খারাপ আবহাওয়ার কারণে বঙ্গোপসাগরের হাতিয়া চ্যানেলের ভাসানচরে একটি কার্গো জাহাজ থেকে পণ্যবাহী ৪৩ টি কন্টেইনার ছিটকে সাগরে পড়েছে।

রোববার (৩০ জুন) সকাল ৮টা ২৫ মিনিটের দিকে সুমদ্রের ভাসানচর লাল বয়ার কাছে দেশি কন্টেইনারবাহী জাহাজ ‘কেএসএল গ্ল্যাডিয়েটর’ থেকে কন্টেইনারগুলো পড়ে যায় বলে বিআইডব্লিউটি সূত্রে জানা যায়। করিম গ্রুপের মালিকানাধীন করিম শিপিং লাইনসের জাহাজ ‘কেএসএল গ্লাডিয়েটর’।

করিম শিপিং লাইনসেরে মেরিন সুপার ভাইজার মকবুল হোসেন বার্তা২৪.কম’কে বলেন, জাহাজটি চট্টগ্রাম থেকে কন্টেইনার নিয়ে ঢাকার পানগাঁওয়ে যাচ্ছিল। খারাপ আবহাওয়ায় হাতিয়া চ্যানেলের ভাসানচর লাল বয়ার কাছে জাহাজটি রোলিং করার সময় ল্যাসিং কক ছিঁড়ে কন্টেইনারগুলো সমুদ্রে পড়ে যায়। 

জানা গেছে, জাহাজটিতে মোট ৮৬ টি পণ্যবোঝাই কন্টেইনার ছিল। এর মধ্যে সামিট অ্যালায়েন্স পোর্ট লি. (এস এ পি এল)-এর মালিকানাধীন টার্মিনালে তাদের ৬৭ কন্টেইনার খালাস হওয়ার কথা ছিল। আর বাকি ১৯ কন্টেইনার খালাস হতো পানগাঁও টার্মিনালে। তবে সাগরে পড়ে যাওয়া ৪৩টি কন্টেইনারের মধ্যে সামিট অ্যালায়েন্স এবং পানগাঁও –এর কার কতটি তা জানা যায়নি।

চট্টগ্রাম বন্দরের সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মো.জাফর আলম জানান. শনিবার দিবাগত রাত দেড়টায় চট্টগ্রাম বন্দর থেকে ওই জাহাজটি পানগাঁয়ের উদ্দেশে ছেড়ে যায়। তবে আজ ভোরে হাতিয়া চ্যানেলে ৪৩টি পণ্যবোঝাই কন্টেইনার সাগরে পড়ে যায়। এগুলো উদ্ধারের চেষ্টা চলছে।

এ সম্পর্কিত আরও খবর