রিফাত হত্যা মামলায় আরেকজন গ্রেফতার

বরগুনা, দেশের খবর

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরগুনা | 2023-08-13 21:26:44

বরগুনার শাহ নেওয়াজ রিফাত শরীফ হত্যার পরিকল্পনাকারী হিসেবে সাগর নামের একজনকে গ্রেফতার করে পুলিশ। সম্প্রতি পুলিশের কনস্টেবল পদে লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয় সাগর।

রোববার (৩০ জুন) পুলিশ লাইনে স্বাস্থ্য পরীক্ষার জন্য আসলে সেখানে তাকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতার করে নিয়োগ বোর্ডের দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা। পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষার তার রোল নম্বর ১০৮। চূড়ান্তভাবে উত্তীর্ণ মেধা তালিকায় ৪০ নম্বর পেয়ে ১৮ তম স্থান অধিকার করেন সাগর।

সাগর বরগুনা পৌরসভার পশ্চিম আমতলা আমতলা এলাকার অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল লতিফ মাস্টারের ছেলে।

আরও পড়ুন: অসুস্থ মায়ের শরীরে কাঁথা দিয়ে শেষ বিদায় নেন রিফাত

আরও পড়ুন: অচেনাদের আনাগোনায় আতঙ্কে মিন্নির পরিবার

জানা যায়, রিফাত হত্যার মূল পরিকল্পনা হয়েছে ০০৭ নামক এক ফেসবুক গ্রুপে। ওই গ্রুপের সদস্য ছিলেন সাগর। রিফাত হত্যার দিন সকাল ৮টার দিকে নয়ন বন্ডের সেকেন্ড কমান্ড এই মামলার দুই নম্বর আসামি রিফাত ফরাজী গ্রুপে লেখেন সবাইরে কলেজে দেখতে চাই। এর উত্তরে মোহাম্মাদ নামে একজন বলেন কয়টায় ভাই।

এরপর রিফাত ফরাজী বলেন ৯টায়। সেখানে সাগর লাইক বাটনে ক্লিক করেন। এ গ্রুপে রিফাত হত্যার পরিকল্পনার কথোপকথনের স্ক্রিনশটে এসব তথ্য বেরিয়ে আসে।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবির মোহাম্মদ বার্তা২৪.কম-কে বলেন, 'স্বাস্থ্য পরীক্ষায় সাগর আসলে সেখান থেকে নিয়োগ বোর্ডের সদস্য পিরোজপুর সদরের অতিরিক্ত পুলিশ সুপার কাজী শাহনেওয়াজ ও ভোলার অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মো. রাসেলুর রহমান সাগরকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেন।'

এদিকে হত্যার সঙ্গে জড়িত থাকার কারণে তাকে পুলিশের চাকরি দেওয়া হচ্ছে না। তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তাকে আইনের আওতায় আনা হয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর