আদালতে নুসরাতের ভাইয়ের সাক্ষ্যগ্রহণ

ফেনী, দেশের খবর

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-08-10 03:12:18

ফেনী সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যা মামলার দ্বিতীয় দিনের মতো সাক্ষ্যগ্রহণ হয়েছে। 

রোববার (৩০ জুন) বেলা সাড়ে ১১টার দিকে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ১৬ আসামি এবং বাদী মাহমুদুল হাসান নোমানসহ বাদী পক্ষের দুই সাক্ষীকে সাক্ষ্য দেওয়ার জন্য আদালতে আনা হয়।

ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে মামলার বাদী তার ভাই মাহমুদুল হাসান নোমানকে দ্বিতীয় দিনের মতো জেরা করে আসামিপক্ষের আইনজীবীরা।

এর আগে বৃহস্পতিবার (২৭ জুন) এই মামলার বাদীর সাক্ষ্য শেষে ১৬ আসামির মধ্যে প্রধান আসামি মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ্দৌলাসহ ৯ আসামির পক্ষের আইনজীবীরা জেরা করেছেন।

এ মামলার চার্জশিট জমা দেওয়ার আগে সাতজন সাক্ষী আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মামলার তদন্ত কর্মকর্তা ফেনীর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মো. শাহ আলম আদালতে মোট ১৬ জনকে আসামি করে অভিযোগপত্র জমা দেন।

উল্লেখ্য, চলতি বছরের ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে ওই মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার নামে থানায় অভিযোগ করা হয়। পরে পুলিশ মাদরাসা অধ্যক্ষ সিরাজ উদ-দৌলাকে আটক করে। এই ঘটনার জেরে গত ৬ এপ্রিল ওই মাদরাসার সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা তার শরীরে আগুন ধরিয়ে দেয়। টানা পাঁচদিন মুত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে মারা যায় নুসরাত।

এ সম্পর্কিত আরও খবর