রেলসেতুতে বাঁশের গোজ দেখলেন প্রকৌশলী

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-08-15 20:31:36

ঢাকা-বঙ্গবন্ধু সেতুপূর্ব রেললাইনের সেতুগুলোতে নাটের বদলে বাঁশের গোজ দেওয়ার খবর প্রচারের পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। এসময় ওই রেললাইনে লোহার নাটের বদলে বাঁশ ও কাঠের ব্যবহার পেয়েছেন তারা।

রোববার (৩০ জুন) জনপ্রিয় অনলাইন মাল্টিমিডিয়ার নিউজ পোর্টাল বার্তা২৪.কমে ‘রেলসেতুতে নাটের বদলে বাঁশের গোজ!’ শিরোনামে ভিডিওসহ প্রতিবেদন প্রকাশিত হয়। এর প্রেক্ষিতে সোমবার (১ জুলাই) দুপুরে ঢাকা-বঙ্গবন্ধু সেতুপূর্ব রেললাইনের বিভিন্ন সেতু দেখতে আসেন জয়দেবপুর জংশন হেড কোয়ার্টারের সহকারী নির্বাহী প্রকৌশলী নাজিব কায়সার।

এর আগে তিনি রেললাইনের কালিহাতী উপজেলার জোকারচরসহ ঝুঁকিপূর্ণ বেশ কয়েকটি রেলসেতু পরিদর্শন করেন। রেলসেতুতে বাঁশের ব্যবহার দেখতে পান তিনি।

জয়দেবপুর জংশন হেড কোয়ার্টারের সহকারী নির্বাহী প্রকৌশলী নাজিব কায়সার

 

তবে, নাটগুলো চরি হয়ে যাওয়ায় ঝুঁকি রোধের জন্য আপাতত বাঁশের গোজ দেওয়া হয়েছে বলে জানান জয়দেবপুর জংশন হেড কোয়ার্টারের সহকারী নির্বাহী প্রকৌশলী নাজিব কায়সার।

তিনি বলেন, বাঁশের এরকম ব্যবহার আগে থেকেই ছিল। আগে তো রেলসেতুর ঝুঁকি রোধ করতে হবে। নাটগুলো চুরি হয়ে গেছে। ঝুঁকি রোধের জন্য রেলসেতুতে বাঁশের ব্যবহার করা হয়েছে। নাটবল্টুগুলো চুরি হয়ে যাওয়ায় বিকল্প হিসেবে বাঁশ ব্যবহার করা হয়েছে। এটা চলমান প্রক্রিয়া। মালামাল পেলে সেটা পরিবর্তন করা হবে।

আরও পড়ুন: রেলসেতুতে নাটের বদলে বাঁশের গোজ!

এ সম্পর্কিত আরও খবর