আদালতে নুসরাতের দুই বান্ধবীর সাক্ষ্যগ্রহণ

নোয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-09-01 12:42:02

ফেনীর সোনাগাজীতে মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যা মামলায় বাদীপক্ষের হয়ে নুসরাতের দুই বান্ধবী নিশাত সুলতানা ও নাসরিন সুলতানা ফূর্তি আদালতে উপস্থিত হয়ে সাক্ষ্য দিয়েছেন।

সোমবার (১ জুলাই) সকাল ১১টায় ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে আসামিদের উপস্থিতিতে তাদের সাক্ষ্য গ্রহণ করা হয়। এই সময় আদালতের কাঠগড়ায় আলোচিত এই মামলার মোট ১৬ আসামিও হাজির ছিল। আদালত সূত্রের বরাত দিয়ে সরকারি কৌঁসুলি (পিপি) হাফেজ আহাম্মদ এমন তথ্য জানিয়েছেন।

এর আগে বৃহস্পতিবার মামলার বাদী নুসরাতের বড় ভাই মাহমুদুল হাসান নোমান সাক্ষ্য দেন এবং আসামি পক্ষের ১৬ আইনজীবী তাকে জেরা করেন। জেরা শেষ হয় রোববার।

বাদীপক্ষের আইনজীবী শাহজাহান সাজু জানান, আদালতে আজ (সোমবার) সাক্ষ্য প্রদান করেছে নুসরাত জাহান রাফির বান্ধবী নিশাত সুলতানা ও নাসরিন সুলতানা ফূর্তি। এদের মধ্যে ‘নিশাতকে মেরে ফেলা হয়েছে’ বলে ঘটনার দিন নুসরাতকে ছাদে ডেকে নিয়ে গিয়েছিল হত্যাকারীরা।

অপর বান্ধবী নাসরিন সুলতানা ফূর্তিকেও যৌন হয়রানির অভিযোগ রয়েছে সোনাগাজী ইসলামীয়া সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে। এর আগে বৃহস্পতিবার অভিযোগ গঠনের ৬ দিনের মাথায় ৯২ জন সাক্ষীর মধ্যে বাদীপক্ষের ৩ জন সাক্ষীকে আদালতে তাদের সাক্ষ্য গ্রহণের জন্য উপস্থাপন করা হয়।

বৃহস্পতিবার আদালত সাক্ষ্য গ্রহণের এই আদেশ দেন। এ মামলার চার্জশিট জমা দেয়ার আগে ৭ জন সাক্ষী আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর